ওয়ার্ল্ড ইনসাইড

ইমরানকে মোদির শুভেচ্ছা বার্তা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/03/2019


Thumbnail

পাকিস্তান দিবস উপলক্ষে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইমরান নিজেই টুইট করে মোদির শুভেচ্ছা বার্তাটি প্রকাশ করেছেন।

জার্মানিতে হামলার শিকার মুসলিম গর্ভবতী নারী

জার্মানিতে গর্ভবতী এক নারীসহ দুই মুসলিম নারীর ওপর হামলার ঘটনা ঘটেছে। বার্লিনের নিউকোলন রেলস্টেশনের কাছে হিজাব পরিহিত ওই দুই নারীকে প্রথমে হামলাকারী বিদ্রুপ করতে থাকে। এরপর তাদের আক্রমণ করে ওই ব্যক্তি পালিয়ে যায়। 

দুই সপ্তাহ সময় পেলেন মে

ব্রেক্সিট কার্যকর করতে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’কে দুই সপ্তাহ সময় দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। থেরেসা মে ইইউ এর কাছে তিন মাস সময় চেয়েছিলেন।

মার্কিন নির্বাচনে রুশ হস্তক্ষেপ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন জমা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে রিপাবলিকান শিবির ও রাশিয়ার মধ্যকার যোগসাজশ নিয়ে তদন্ত কর্মকর্তা রবার্ট মুলার তার প্রতিবেদন জমা দিয়েছেন। নিয়োগের ২২ মাস পর স্পেশাল কাউন্সেল মুলার তার দীর্ঘ-প্রতীক্ষিত তদন্ত প্রতিবেদন জমা দিলেন।

দক্ষিণ কোরিয়ার লিয়াজো অফিস ছাড়লো উত্তর কোরিয়া

উত্তর ও দক্ষিণ কোরিয়া যৌথভাবে গড়ে তোলা লিয়াজো অফিস থেকে বেরিয়ে গেছে উত্তর কোরিয়ার কর্মকর্তারা। দু’পক্ষের মধ্যে নিয়মিত যোগাযোগের জন্য দুই কোরিয়ার সীমান্তবর্তী কায়েসং শহরে অফিসটি খোলা হয়েছিল। স্থানীয় সময় শুক্রবার উত্তর কোরিয়া এই অফিসটি ছেড়ে যাওয়ার কথা জানিয়েছে।

কিউই নারী পুলিশের ছবি ভাইরাল

মাথায় হিজাব, হাতে রাইফেল আর বুকে মসজিদে নিহতদের প্রতি ভালোবাসা জানিয়ে লাল গোলাপ। এভাবেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মেমোরিয়াল পার্ক কবরস্থানের বাইরে শক্ত চেহারায় দায়িত্ব পালন করছিলেন নারী পুলিশ কনস্টেবল মাইকেল ইভান। ভালোবাসা এবং শক্তির প্রতীক হিসেবে দ্বায়িত্ব পালনরত তার একটি ছবিই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

‘ইসরায়েলকে রক্ষার জন্যই ঈশ্বর ট্রাম্পকে পাঠিয়েছেন’

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, ইরানের হাত থেকে ইসরায়েলকে রক্ষার জন্যই হয়তো ঈশ্বর ট্রাম্পকে পাঠিয়েছেন। ইসরায়েল সফরকালে বৃহস্পতিবার একথা বলেন তিনি।

পাকিস্তান দিবসের প্যারেডে মাহাথির

তিনদিনের সফরে পাকিস্তানে রয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। আজ শনিবার পাকিস্তান দিবসের প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন তিনি।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমে সালাম

মুসলিমদের প্রতি সমর্থন জানিয়ে গতকাল শুক্রবার নিউজিল্যান্ডের প্রধান দৈনিকগুলো প্রথম পাতায় আরবি শব্দ ‘সালাম’ দিয়ে তাদের সংবাদ শুরু করেছে। পত্রিকাগুলোর প্রথম পাতার ওপরে সালামের পরেই এর নিচে লেখা ছিল নিহতদের নাম।

ঘানায় দুই বাসের সংঘর্ষে নিহত ৬০

ঘানার পূর্বাঞ্চলীয় বনো এলাকায় যাত্রীবাহী দুটি বাসের সংঘর্ষে অন্তত ৬০ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার মধ্যরাতের এই ঘটনায় আহুত হয়েছে আরও ২৮ জন। সংঘর্ষের পর একটি বাসে আগুন লাগার কারণে ভেতর থেকে যাত্রীরা বের হতে না পারায় অনেকের মৃত্যু হয়।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭