ইনসাইড পলিটিক্স

সংসদ উপনেতার পদও ছাড়তে হচ্ছে জিএম কাদেরকে!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/03/2019


Thumbnail

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি পাওয়ার পর এবার জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতার পদ ছাড়তে হচ্ছে এরশাদের সহোদর জিএম কাদেরকে। আগামী জাতীয় সংসদ অধিবেশন শুরুর আগেই জাতীয় পার্টির সংসদীয় কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত চূড়ান্ত হতে পারে। জাপা সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির অভ্যন্তর থেকেই জিএম কাদেরকে সকল পদ থেকে সরিয়ে দেয়ার দাবী ওঠে। তাছাড়া এরশাদেরও ইচ্ছে জিএম কাদের আপাতত সবকিছু থেকে দূরে থাকুক। জিএম কাদেরকে ঐ পদ থেকে সরিয়ে উপনেতার পদে বর্ষিয়ান রাজনীতিবিদ এবং সাবেক মন্ত্রী কাজী ফিরোজ রশীদের কথা চিন্তা করা হচ্ছে। তবে উপনেতা পদে রওশনপন্থী নেতা হিসেবে পরিচিত ফখরুল ইমামও আসতে পারেন বলে গুঞ্জন রয়েছে।

জাতীয় পার্টির সূত্রগুলো বলছে, জিএম কাদের এবং রওশন এরশাদ দ্বন্দ্বে আপাতত বলির পাঠা হচ্ছেন জিএম কাদের। পুরো বিষয়গুলো নিয়ে এতদিন বেগম রওশন এরশাদ চুপ থাকলেও হঠাৎ করে তিনি জাপার রাজনীতিতে নড়েচড়ে বসেছেন। একাধিক জাপা নেতা জানান, সাম্প্রতিক সময়ে বেগম রওশন এরশাদ জাপা চেয়ারম্যানের উপর প্রভাব বিস্তার করছেন। রওশনপন্থী হিসেবে যারা পরিচিত সেসব নেতা এতদিন চুপ থাকলেও সবাই আবার হঠাৎ করে সরব হয়েছেন। বেগম রওশন এরশাদের গুলশানের বাসভবনে নিয়মিত বৈঠকও করছেন তারা।

জাপার উদীয়মান এক প্রেসিডিয়াম সদস্য জানান, অদৃশ্য সুতোর টানে সবকিছু হচ্ছে। জাপার নিয়ন্ত্রণ আসলেই কার হাতে এ নিয়েও প্রশ্ন তোলেন ঐ প্রেসিডিয়াম সদস্য। তার মতে, এরশাদ নিজ ইচ্ছেয় আর কখনো রাজনীতি করতে পারবে না। কারণ এরশাদ এবং জাপার সামনে অনেকগুলো উচুঁ দেয়াল বিদ্যমান। এসব দেয়াল টপকিয়ে রাজনীতি করা দুস্কর।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭