কালার ইনসাইড

মোদির সিনেমায় জালিয়াতি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/03/2019


Thumbnail

বলিউডে নির্মাণ হয়েছে নরেন্দ্র মোদির বায়োপিক। এরই মধ্যে সিনেমার ট্রেলার প্রকাশ হয়েছে। ‘পিএম নরেন্দ্র মোদী’র ট্রেলারের শেষ অংশে গীতিকার হিসাবে প্রসূন যোশী, সামিরসহ আরোও বেশ কয়েকজনের সঙ্গে  নাম দেওয়া হয় জাভেদ আখতারের। অথচ গীতিকার জাভেদ আখতারের দাবি, এই ছবির জন্য কোনও গানই নাকি তিনি লেখেননি। পিএম নরেন্দ্র মোদীর ছবির পোস্টার শেয়ার করে টুইটে জাভেদ আখতার লিখেছেন, ‘ছবির পোস্টারে গীতিকার হিসাবে আমার নাম দেখে আমি অবাক। এই ছবির জন্য কোনও গানই আমি লিখি নি।’ ঠিক একই রকম অভিযোগ করেছেন গীতিকার সামিরও। তিনি টুইট করে স্পষ্ট জানিয়ে দিয়েছেন, আমি অবাক হয়েছি। এরকম কোন সিনেমার জন্য আমি গান লিখিনি। 

এই সিনেমা শুরু থেকে নানা সমলোচনায় পড়েছে। মোদীর ভূমিকায় কে থাকবেন, মোদীর ফার্স্টলুক কেমন হল, সব জানতেই উৎসাহের অন্ত ছিল না কারো। আর কোন খুত পেলে তো সমলোচনা চলছেই।

তবে এই সিনেমার প্রডিউসার সন্দ্বিপ সিং মুখ খুলেছেন এমন অভিযোগের প্রেক্ষিতে। তার ভাষ্য, সিনেমায় ‘ঈশ্বর আল্লাহ’ গানটি ‘১৯৪৭: আর্থ’ ও ‘সুনো ঘরছে দুনিয়া ওয়ালো’ গানটি ‘দাস’ সিনেমা থেকে নেওয়া হয়েছে। গান দুইটির গীতিকার যথাক্রমে জাভেদ আখতার ও সামির। তাই সিনেমায় তাদের সম্মানেই ক্রেডিট দেওয়া হয়েছে।  

আগামী ৫ এপ্রিল মুক্তি পাবে মোদীর বায়োপিক। ভারতের লোকসভা নির্বাচন ১১ এপ্রিল। তার আগে সিনেমা কতটা আলোড়ন তুলতে পারে সেটাই দেখার বিষয়। নরেন্দ্র মোদীর ভূমিকায় অভিনয় করেছেন বিবেক ওবেরয়। তবে উমাং কুমার পরিচালিত এই সিনেমায় বোমান ইরানি, বরখা, জরিনা ওয়াহবের মতো অভিনেতা-অভিনেত্রীরা রয়েছেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭