ইনসাইড বাংলাদেশ

বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/03/2019


Thumbnail

এক ট্রাকচালককে ভ্রাম্যমাণ আদালত সাজা দেয়ার প্রতিবাদে সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। আজ সোমবার (২৫ মার্চ) সকাল থেকে এই পরিবহন ধর্মঘট শুরু করে তারা।

চালকের কারাদণ্ডের বিষয়ে আলীকদম উপজেলার ইউএনও নাজিমুল হায়দার বলেন, ‘গাছভর্তি ওই ট্রাকটি ওভারটেকিং করতে গিয়ে আমার গাড়ির সামনে হঠাৎ চলে আসে। এ সময় আমার চালক কোনো মতে গাড়ি নিয়ন্ত্রণ করে মূল সড়ক থেকে মাটিতে চলে এসে রক্ষা করে। পরে বিষয়টি আমি জেলা প্রশাসককে জানালে তিনি সদরের ইউএনওকে ব্যবস্থা নেয়ায় নির্দেশ দেন। পরে চালককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়।’

এর প্রতিবাদে পরিবহন শ্রমিকরা সোচ্চার হয়। তারা ওই ট্রাকচালকের নিঃশর্ত মুক্তির পাশাপাশি আলীকদমের ইউএনওর প্রত্যাহার দাবি করে। এ বিষয়ে ট্রাক মালিক সমিতির সভাপতি ইউসুফ কোম্পানি বলেন, নির্দোষ চালককে জেল দেয়া হয়েছে। চালককে মুক্তি না দিলে আমরা গাড়ি চালাবো না। আমাদের চালককে মুক্তি দিতে হবে।

পরিবহন ধর্মঘট ডাকায় ইতিমধ্যে বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়কপথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন বান্দরবান ঘুরতে আসা পর্যটক, সাধারণ যাত্রী এবং পণ্য ব্যবসায়ীদের।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭