টেক ইনসাইড

মাইক্রোসফট ছাড়লেন সোনিয়া বশির কবির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/04/2019


Thumbnail

প্রায় পাঁচ বছর মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভূটান ও লাওসের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন সোনিয়া বশির কবির। আগামী ৩০ এপ্রিল আনুষ্ঠানিকভাবে মাইক্রোসফটকে বিদায় জানাবেন সোনিয়া বশির।

মাইক্রোসফট ছাড়লেও তিনি আপাতত অন্য কোনো আন্তর্জাতিক প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছেন না বলে জানিয়েছেন। নিজের প্রতিষ্ঠান ও দক্ষিণ পূর্ব এশিয়া অঞ্চলে ‘অ্যাঞ্জেল ইনভেসটর’ হিসেবে বিনিয়োগ করা বিভিন্ন স্টার্টআপগুলোতেই বেশি সময় দেবেন তিনি।

দেশের নারী ও তরুণ প্রজন্মের জন্য আদর্শ সোনিয়া বশির কবির ব্যবসায়িক খাতে সম্মানজনক একটি স্থানে থাকার পাশাপাশি তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পর্ষদের সঙ্গেও জড়িত।

মাইক্রোসফটে কাজ করার পাশাপাশি সোনিয়া বশির টেক হাবস-এর প্রতিষ্ঠাতা; স্বল্পোন্নত দেশগুলোর জন্য প্রতিষ্ঠিত ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের গভর্নিং কাউন্সিল ভাইস চেয়ারম্যান ও বোর্ড মেম্বার; ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন এন্ড পিস-এর বোর্ড মেম্বার; ফিনটেক স্টার্টআপ ডি মানি ও স্বাস্থ্য বিষয়ক স্টার্টআপ সিনটেক- এর ভাইস চেয়ারম্যান ও সহ-প্রতিষ্ঠাতা এবং ‘অ্যাঞ্জেল ইনভেসটর’ হিসেবে বহু স্টার্টআপের সঙ্গে যুক্ত আছেন।

 

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭