ইনসাইড পলিটিক্স

পার্থ বললেন, এই জোটের প্রয়োজন কী?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/04/2019


Thumbnail

২০ দলীয় জোটের অন্যতম নেতা বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)-র চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তিসহ অন্যান্য ইস্যু নিয়ে ২০ দলীয় জোটের নীরব ভূমিকায় ক্ষুব্ধ পার্থ বলেন, ‘যে জোট আন্দোলন করার ক্ষমতা কিংবা সাহস রাখে না তেমন জোটের প্রয়োজনটা কী?। আন্দালিব রহমান পার্থ বলেন, সরকারের দমন-পীড়নের বিরুদ্ধে যদি রাজপথে নামার ক্ষমতা থাকে তাহলেই জোট টিকবে নচেৎ সেই জোটের অস্তিত্বই হুমকির মুখে পড়বে।

বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ স্পষ্টবাদী বক্তা হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন। সরকারের সমালোচনায়ও সব সময় মুখর থাকেন তরুণ ও উদীয়মান এ রাজনীতিক।

বেগম খালেদা জিয়া কারান্তরীণ হওয়ার আগে জোটের সব সভাতেই উপস্থিত থেকে সরকারের কঠোর সমালোচনা করতেন পার্থ । কিন্তু সাম্প্রতিক সময়ে অভিমান থেকে ২০ দলীয় জোটের বৈঠকে থাকছেন না তিনি। দলের মহাসচিবকে পাঠান জোটের বৈঠকে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গুলশান আসনে নির্বাচন করে বিপুল ভোটে পরাজিত হওয়ার পরে রাজনীতিক অঙ্গন থেকে নিজেকে অনেকটা গুটিয়ে নেন তিনি। তবে ঘরোয়া রাজনৈতিক বৈঠকগুলোতে উপস্থিত থেকে নিজের অবস্থান জানান দিতে পিছপা হন না ব্যারিস্টার পার্থ।

উল্লেখ্য, ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই সাংসদ শেখ হেলালউদ্দিনের মেয়ের জামাই।

 

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭