ইনসাইড বাংলাদেশ

ববি ভিসিকে ছুটিতে পাঠানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/04/2019


Thumbnail

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থার মুখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এস এম ইমামুল হককে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন। আজকালের মধ্যেই উপাচার্য এস এম ইমামুল হককে ছুটিতে ঢাকায় আনা হতে পারে বলে সরকারের একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

শিক্ষার্থীদের এই আন্দোলনকে সরকার আর এগুতে দিতে চায় না এবং এটার শান্তিপূর্ণ সমাধান চায়। এজন্য উপাচার্য ইমামুল হকের ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। অবশ্য তার চাকরির মেয়াদও আর মাত্র দুই মাস রয়েছে। বাকি সময়টা তিনি ছুটিতেই কাটাবেন।

উল্লেখ্য, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে সম্বোধন করে শিক্ষার্থীদের রোষানলে পড়েন উপাচার্য ড. এস এম ইমামুল হক। এরপর থেকেই বিক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। উপাচার্যের পদত্যাগের দাবিতে তারা ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন এবং আজও তারা ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন অব্যাহত রাখে। তারা উপাচার্যের পদত্যাগ বা তাঁর ছুটিতে যাওয়ার বিষয়ে লিখিত কাগজ হাতে না পাওয়া পর্যন্ত তারা ক্লাসে ও একাডেমিক কার্যক্রমে অংশ নেবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন।

 

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭