ইনসাইড বাংলাদেশ

বিএনপির ওলামা দলও আছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/04/2019


Thumbnail

আজ সোমবার রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও মোনাজাত করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে তার সঙ্গে উপস্থিত ছিলেন ওলামা দল।

ওলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরের সামনে মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল। সে সময় চন্দ্রিমা উদ্যানে ঘুরতে আসা এক ব্যক্তির কাছ থেকে এক প্রশ্ন শোনা যায়। তার প্রশ্ন, বিএনপির ওলামা দলও আছে?

হ্যা, বিএনপির ওলামা দলও আছে। জাতীয়তাবাদী ওলামা দলের বর্তমান কমিটি বিলুপ্ত করে ১৭১ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে এ মাসেই। নবগঠিত কমিটির আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেসারুল হক। যিনি বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। এতে সদস্য সচিব করা হয়েছে প্রিন্সিপাল মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারকে। এ ছাড়া ৩৩ জন যুগ্ম-আহ্বায়ক ও ১৩৬ জনকে সদস্য করা হয়েছে।

ঐ ব্যক্তি তখন প্রশ্ন করে, বিএনপির মূল দলই তো চলছে না। তাহলে এসব ওলামা দল দিয়ে কি হবে? ওই একটা সংগঠন বাড়ানো। হুজুরদের মধ্যেও একটা দল রাখা। বিএনপির মূল দল ছাড়া যেখানে অন্য সব দল বহুদিন ধরে নিস্ক্রিয়। সেখানে এই ওলামা দল কতটা গুরুত্ব রাখতে পারবে ভবিষ্যতে, সেটাই প্রশ্ন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭