ইনসাইড গ্রাউন্ড

অপ্রতিরোধ্য বার্সার সামনে উজ্জীবিত ম্যানইউ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/04/2019


Thumbnail

ইউরোপীয় প্রতিযোগিতায় টানা ৩০ ম্যাচ অপরাজিত রয়েছে বার্সেলোনা। এরমধ্যে জয় পেয়েছে ২৭টিতে। আর সবশেষ হায় ২০১৩ সালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। ঘরের মাঠ ন্যু-ক্যাম্পে এক কথায় অপ্রতিরোধ্য বার্সা। সেই ন্যু-ক্যাম্পেই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড।

দুর্দান্ত ফর্মের পরও গত তিন বছর ধরে শেষ আটের বাধা অতিক্রম করতে পারছে না বার্সার। আর শেষ পাঁচ বছরে মাত্র একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে তারা। ম্যানইউ’র বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে জিতলেও নিজেদের মতো হয়নি খেলাটা। গোলটি এসেছে প্রতিপক্ষের আত্মঘাতী থেকে। এছাড়া ছয় বছর ধরে কোয়ার্টার ফাইনালে গোল পাচ্ছেন না লিওনেল মেসি। এবার খরা কাটাতে মরিয়া তিনি।

এদিকে প্রথম লেগ হারলেও বেশ উজ্জীবিত ম্যানইউ। রাউন্ড অব সিক্সটিনের পারফরম্যান্স থেকে অনুপ্রেরণা নিচ্ছেন পগবা-রাশফোর্ডরা। ফরাসি ক্লাব পিএসজির বিপক্ষে ঘরের মাঠে প্রথম লেগে ২-০ গোলে হেরে যায় রেডডেভিলরা। কিন্তু ফিরতি লেগে ফরাসি চ্যাম্পিয়নদের মাঠ থেকে ৩-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এবারও একই পুনরাবৃত্তি করতে আত্মবিশ্বাসী ফরাসি তারকা পল পগবা।

বাংলা ইনসাইডার/আরইউ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭