ইনসাইড বাংলাদেশ

মাদ্রাসা ফান্ডের টাকায় কুকর্ম ঢাকতেন সিরাজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/04/2019


Thumbnail

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাতের মৃত্যুর পর ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার একের পর এক কুকীর্তি বেরিয়ে আসছে। নুসরাতের শ্লীলতাহানি ছাড়াও নিজের ক্ষমতা কাজে লাগিয়ে নানা কুকর্ম করেছেন সিরাজ। আর এসব কুকর্ম ঢাকতে তিনি ব্যবহার করতেন মাদ্রাসা ফান্ডের লাখ লাখ টাকা।

বিশেষ অনুসন্ধানে জানা গেছে, সিরাজ সবসময়ই স্থানীয় প্রশাসন, কিছু রাজনৈতিক নেতা এবং ক্ষমতাধর ছাত্রদের একটি দলকে হাতে রাখতেন। এদের সবাইকে খুশি রাখতে তার বিপুল পরিমাণ টাকার দরকার হতো। এর পুরোটাই তিনি পেতেন মাদ্রাসার তহবিল থেকে। অধ্যক্ষ হওয়ায় সিরাজ নিজেই মাদ্রাসা ফান্ড নিয়ন্ত্রণ করতেন। এ নিয়ে কেউ তার কাছে হিসেব চাইলে তাকেও হুমকি ধমকি দেওয়া হতো বলে জানা গেছে।

স্থানীয়রা জানিয়েছেন, সোনাগাজী সিনিয়র ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সামনের অংশে রয়েছে তিনতলা মার্কেট। এছাড়াও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান মাদ্রাসা ফান্ডে বিপুল পরিমাণ টাকা অনুদান দিত। বিভিন্ন সময় ওয়াজ মাহফিল থেকেও প্রচুর টাকা আসতো মাদ্রাসা তহবিলে। এতো বিপুল পরিমাণ টাকা নিজের কাছে জমা রাখতেন সিরাজ। আর কোনো ধরনের জবাবদিহিতা ছাড়াই নিজের ইচ্ছামতো এই টাকা খরচ করতেন তিনি।

নুসরাতের শ্লীলতাহানী চেষ্টার মামলায় সিরাজ গ্রেপ্তার হওয়ার পর তার মুক্তি চেয়ে ছাত্রদের একটি দল আন্দোলন করে। এই দলটিকে সিরাজ বহু আগে থেকেই টাকা দিয়ে আসছিলেন বলে কয়েকটি সূত্র জানিয়েছে। 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭