ইনসাইড বাংলাদেশ

আগুন লাগানোর হোতারা শনাক্ত?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/04/2019


Thumbnail

একের পর এক বিভিন্ন জায়গায় আগুন লাগানো হচ্ছে। যদিও আগুনের ক্ষয়ক্ষতি বা প্রানহানির ঘটনা তেমন ঘটছে না। এফআর টাওয়ারের ভয়াবহতার পর এখন আগুন নিয়ে আতংক চলছে। বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে যে, ভোররাতে বা গভীর রাতে আগুন লাগছে। আজও মালিবাগ কাঁচাবাজার এবং যাত্রাবাড়ীর উত্তর কুতুবখালী এলাকার একটি গোডাউনে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

একাধিক গোয়েন্দা সংস্থা মনে করছে যে, বিচ্ছিন্ন বা কাকতালীয়ভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনাগুলো ঘটছে না। জনমনে আতংক ছড়ানোর জন্য পরিকল্পিতভাবেই এই আগুন লাগানোর ঘটনা ঘটানো হচ্ছে বলে গোয়েন্দা সংস্থার একাধিক সূত্র মনে করছে। তারা বলছে যে, এই আগুন লাগানোর ঘটনাটা এমনভাবে হচ্ছে যেন জনমনে আতংক তৈরি হয়। পয়লা বৈশাখের দিনে মিরপুরে আগুন, এরপর একটি মাদ্রাসা এবং গার্মেন্টসের আগুনের পর এ ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। এই অগ্নিকাণ্ডগুলোর মূল হোতা কারা সেটা গোয়ান্দা সংস্থা চিহ্নিত করে ফেলেছে বলে জানা গেছে। তবে তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করা হচ্ছে না। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, স্থানীয়ভাবে আগুন লাগানোর জন্য লোক ভাড়া করা হচ্ছে। আগুন লাগানোর বিষয়টি এমনভাবে ঘটানো হচ্ছে যেন মনে হয় শর্ট সার্কিট বা অন্য কোনো কারগরি ত্রুটির কারণেই আগুনটা লেগেছে। কেউ ব্যক্তিগতভাবে আগুন লাগিয়েছে এমনটা যেন মনে না হয় সেভাবেই অগ্নিকাণ্ডগুলো ঘটানো হচ্ছে।

একাধিক গোয়েন্দা সংস্থা বলছে যে, তারা খুব শিগগিরই এই আগুন লাগানোর যারা হোতা, উস্কানিদাতা এবং যারা এটার পরিকল্পনা করছে তাদের খুঁজে বের করা হবে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭