ইনসাইড বাংলাদেশ

খালেদা জিয়ার ভুলগুলো তুলে ধরলেন গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/04/2019


Thumbnail

বিএনপির মধ্যে গয়েশ্বর চন্দ্র রায় কিছুটা স্পষ্ট ও ঠোটকাটা হিসেবে পরিচিত। দলের সিনিয়র নেতাদের তিনি যেমন তুলোধুনো করেন। তেমনি ছাড় দেন না চেয়ারপারর্সনকেও। আজ এক অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য খালেদা জিয়ার ব্যার্থতার কথা বললেন। তিনি এটাও জানালেন, এই কথা তিনি খালেদা জিয়াকেও জানিয়েছেন।

গয়েশ্বর বলেন, খালেদা জিয়ার ব্যর্থতা হলো তিনি বিএনপির মধ্যে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। খালেদা জিয়ার চারপাশে থাকা লোকগুলোর মধ্যে তাঁকে সৎ পরামর্শ দেওয়ার মতো লোক তৈরি হয়নি বলেও তিনি জানান।

আজ শুক্রবার রাজধানীতে খালেদা জিয়ার রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে প্রকাশিত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। গয়েশ্বরের এই বক্তব্য অনুষ্ঠানস্থলে থাকা নেতা-কর্মীদের মধ্যে নানা আলোচনার জন্ম দেয়। এ ব্যাপারে গয়েশ্বর চন্দ্র পরবর্তীতে বলেন, আমি কি ভুল কিছু বলেছি? নেত্রীর তো সমর্থক-কর্মী অনেক। কিন্তু তাঁর চারপাশে সব সময় অল্প কিছু মানুষ থাকে। সেই শীর্ষ নেতৃত্বের মধ্যে নেত্রীকে সৎ পরামর্শ দেওয়ার লোক নেই। তাঁদের মধ্যে আমিও পড়তে পারি। সেটা যদি হতো তাহলে ওনার নেতৃত্বের ছায়া আমাদের মাঝে দেখা যেত। আর আমাদের নিজেদের মধ্যেও ঘাটতি আছে।’

নির্বাচনের পর বিএনপির নেতাদের মধ্যে আন্দোলনের ধরন, ঐক্যফ্রন্টের অধীনে নির্বাচনের যাওয়াসহ বিভিন্ন বিষয় নিয়ে নেতাদের নানান সময়ে তার দেওয়া বক্তব্যে ক্ষোভ প্রকাশ পায়।

এবারের নির্বাচনে বিএনপির ছয় প্রার্থী নির্বাচিত হন। তাঁরা এখনো শপথ নেননি। তবে অনেকেই শপথ নিতে আগ্রহী বলে জানান গয়েশ্বর। তার মতে, দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছেন সবাই। তিনি এ প্রসঙ্গেও ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বিএনপির নির্বাচিতরা বলছেন, জনগণের ইচ্ছে, সংসদে যেতে তাদের চাপ আছে। সুতরাং দল বললে তাঁরা প্রস্তুত এবং তাদের কাপড়-চোপড়ও প্রস্তুত রয়েছে। আমরা আশা করেছিলাম, তারা বলবেন দল বললে আমরা যাব, অন্যথায় যাব না। খালেদা জিয়া মুক্তি পেলে আমরা সংসদে যাব, অন্যথায় যাব না। এই কথাগুলো শুনতে চেয়েছিলাম।’


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭