কালার ইনসাইড

বিয়েতে হ্যাটট্রিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/04/2019


Thumbnail

তৃতীয়বারের মতো বিয়ের পিড়িতে বসলেন কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী। রোশন সিং মন্টি নামের এক পাঞ্জাব নাগারিকের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন এ নায়িকা। দীর্ঘ ১৩ বছর সংসার জীবনের পর ২০০৩ সালে কলকাতার সিনেমার পরিচালক রাজীব বিশ্বাসের সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটে শ্রাবন্তীর। এর পর গত বছর ১০ জুলাই কৃষ্ণ ভিরাজের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন তিনি। বিয়ের তিন মাস যেতে না যেতেই সে সম্পর্কও বিচ্ছেদে রূপ নেয়। তৃতীয়বারের মতো বিয়ের পিড়িতে বসতে গেলে তুমুল সমলোচনায় পড়তে হয় এই অভিনেত্রীকে। তবে অনেকে সাধুবাদও জানিয়েছেন।

হলিউড, বলিউড, কলকাতা ও বাংলাদেশের শোবিজে জগতের অনেক তারকাই একাধিক বিয়ে করেছেন। তবে এর মধ্যে হ্যাটট্রিক করেছেন। এই হ্যাটট্রিক করা তারকাদেরই খোঁজ দেওয়া হলো:

উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লা এ পর্যন্ত তিনবার বিয়ের পিঁড়িতে বসেছেন। তার প্রথম বিয়ে হয় খাজা জাভেদ কায়সারের সঙ্গে। দ্বিতীয় বিয়ে করেন সুইজারল্যান্ডের নাগরিক রন ড্যানিয়েলকে এবং সর্বশেষ বিয়ে করেন চিত্রনায়ক আলমগীরকে।

জনপ্রিয় সংগীতশিল্পী সাবিনা ইয়াসমীন প্রথমে বিয়ে করেন আনিসুর রহমান নামের এক ব্যাংকারকে। তার সঙ্গে বিবাহবিচ্ছেদের পর নৃত্য পরিচালক আমির হোসেন বাবুকে বিয়ে করেন। এই সংসারে তার একটি কন্যাসন্তান আছে। কিন্তু তাদের বিবাহবিচ্ছেদ হয়ে যায়। এরপর সাবিনা বিয়ে করেন ওপার বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী কবীর সুমনকে।

ফোক সম্রাজ্ঞী খ্যাত জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ এ পর্যন্ত তিনটি বিয়ে করেছেন। তার প্রথম স্বামী ছিলেন বাউলশিল্পী রশিদ বয়াতি। তার সঙ্গে বিবাহবিচ্ছেদের পর মানিকগঞ্জ পৌরসভার তৎকালীন চেয়ারম্যান রমজান আলীর সঙ্গে বিয়ে হয় মমতাজের। কিন্তু সেই বিয়েও টেকেনি। ২০০৮ সালে রমজান আলীর সঙ্গে মমতাজের বিবাহবিচ্ছেদ হয়। এরপর নিজের প্রতিষ্ঠা করা মমতাজ চক্ষু হাসপাতালের আবাসিক চিকিৎসক মঈন হাসান চঞ্চলের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে এবং তা বিয়েতে গড়ায়।

সংগীতশিল্পী ডলি সায়ন্তনী প্রথমে বিশিষ্ট গীতিকার রিজভীকে বিয়ে করেন। সেই ঘরে দুটি কন্যাসন্তানের জন্ম হয়। তার এ বিয়ে টেকেনি। এরপরে ডলি ভালোবেসে বিয়ে করেছিলেন সংগীতশিল্পী রবি চৌধুরীকে। কিন্তু তাদের সংসারও শেষ পর্যন্ত টেকেনি। এরপরে চট্টগ্রামের এক ব্যবসায়ীকে বিয়ে করেন তিনি।

অভিনেত্রী অপি করিম ২০০৭ সালে জাপানপ্রবাসী কম্পিউটার ইঞ্জিনিয়ার তাসির আহমেদকে বিয়ে করেন। একসময় তাদের বিচ্ছেদের গুঞ্জন ওঠে। মিডিয়ায় অপির ব্যস্ততা এবং মিডিয়ার লোকদের সঙ্গে মেলামেশাকে কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না তাসির। অন্যদিকে তাসিরের বিরুদ্ধে আগে আরো একটি বিয়ে করাসহ নানা অভিযোগ তোলেন অপি। তাদের সংসার ভেঙে যায়। এরপর অপি প্রেমে পড়েন নাট্য পরিচালক মাসুদ হাসান উজ্জ্বলের এবং তাকে বিয়ে করেন। কিন্তু সেই বিয়েও বেশি দিন টেকেনি। এরপর তিনি নির্মাতা এনামুল করিম নির্ঝরকে বিয়ে করেন। যদিও শোনা যাচ্ছে সেই সংসার ভালো যাচ্ছে না। 

কণ্ঠশিল্পী হৃদয় খান। বয়স ২১ না পেরুতেই দুটি বিয়ে সম্পন্ন করেন তিনি। প্রথমে প্যাড বাদক মানিকের শ্যালিকাকে বিয়ে করেন তিনি। সে সংসার ভাঙার পর ভালোবেসে বিয়ে করেন মডেল ও অভিনয়শিল্পী সুজনাকে। সে বিয়েও টেকেনি। এক বছরের মাথায় বিবাহবিচ্ছেদ ঘটে হৃদয়-সুজানার। তারপর তিনি ২০১৭ সালে হুমায়রা খান নামে এক প্রবাসীকে বিয়ে করেন।

সংগীতশিল্পী রবি চৌধুরী ভালোবেসে বিয়ে করেছিলেন সংগীতশিল্পী ডলি সায়ন্তনীকে।  কিন্তু তাদের ভালোবাসার সংসার শেষ পর্যন্ত টেকেনি। এর আগেও তার সংসার ছিল। বছর দুই আগে রিফাত আরা রামিজাকে বিয়ে করেন।

২০০৯ সালে ময়ূরী প্রথম রেজাউল করিম মিলন নামের একজনকে বিয়ে করেন। তিনি টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ভাইস চেয়ারম্যান ছিলেন। তাদের এঞ্জেল নামের একটি কন্যাসন্তান আছে। ২০১৫ সালের ২৭ সেপ্টেম্বর মিলন মারা যান। এরপর তিনি শ্রাবণ শাহ নামের এক অভিনেতাকে বিয়ে করেন। কিছুদিনের মধ্যে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে। এরপর ২০১৭ সালে শফিক জুয়েল নামের একজন মাদ্রাসাশিক্ষককে বিয়ে করেন ময়ূরী। তার সঙ্গেই বর্তমানে টঙ্গীতে স্থায়ীভাবে বাস করছেন তিনি।

রুমানার প্রথম বিয়ে হয় উপস্থাপক ও নির্মাতা আনজাম মাসুদের সাথে। পরে সে বিয়ে ভেঙে গেলে দ্বিতীয় বিয়ে হয় ব্যবসায়ী সাজ্জাদের সাথে। সে বিয়ে কয়েক বছর টিকলেও মাঝে সম্পর্কে তিক্ততা শুরু হয়। এরপর রুমানা-সাজ্জাদ ছাড়াছাড়ির গুঞ্জন শুরু হলে আমেরিকা চলে যান। সেখানে ব্যবসায়ী এলিন রহমানের সঙ্গে পরিচয় হয় তার। পরিচয়ের একপর্যায়ে দু`জন প্রেমে জড়িয়ে পড়েন। এরপর দেশে না ফিরে এলিনকে বিয়ের সিদ্ধান্ত নেন তিনি।

১৯৯৯ সালে পশ্চিমবঙ্গের চিত্রনির্মাতা রিঙ্গোকে বিয়ে করেন শমী কায়সার। তাদের সংসারের স্থায়িত্ব ছিল মাত্র দুই বছর। নানা কারণে তাদের মধ্যে দূরত্ব বেড়ে গেলে ভেঙে যায় তাদের সংসার। এরপর শমী বিয়ে করেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মোহাম্মদ এ. আরাফাতকে। সে সংসারও টিকেনি। শোনা যায়, রিঙ্গোর আগেও তার একটি বিয়ে হয়েছিল।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭