ইনসাইড বাংলাদেশ

ব্রুনেইয়ের পথে প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/04/2019


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনদিনের সফরে ব্রুনেইয়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন। আজ রোববার সকাল ৮টা নাগাদ রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ব্রুনেইয়ের উদ্দেশে যাত্রা করেন তিনি। স্থানীয় সময় দুপুর পৌনে ৩টায় ব্রুনেইয়ের রাজধানী বন্দরসেরি বেগাওয়ানের আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে তার।

ব্রুনেই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে প্রধানমন্ত্রী এই সফরটি করছেন। টানা তৃতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর এটা তার দ্বিতীয় বিদেশ সফর।

ব্রুনেইয়ের যুবরাজ হাজী আল-মাহতাদী বিল্লাহ বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন বলে জানা গেছে। বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে ইম্পায়ার হোটেল অ্যান্ড কান্ট্রি ক্লাবে নিয়ে যাওয়া হবে। সফরকালে তিনি ওই হোটেলেই অবস্থান করবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর ব্রুনেই সফর নিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানিয়েছেন,  এই সফরে দুই দেশের মধ্যে বিভিন্ন সেক্টরে ছয়টি এমওইউ স্বাক্ষরের বিষয়টি চূড়ান্ত হয়েছে। বাকি একটি এমওইউ বিবেচনাধীন রয়েছে। বাংলাদেশে ব্রুনেইয়ের বিনিয়োগের আশা করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭