ওয়ার্ল্ড ইনসাইড

ভিয়েতনামের বিমান বন্দর পরিষ্কার করছে যুক্তরাষ্ট্র ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/04/2019


Thumbnail

ভিয়েতনামের হো চি মিন শহরের নিকটবর্তী বাইয়েন হোয়া বিমানবন্দর পরিষ্কার করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। ভিয়েতনাম যুদ্ধের সময় বিষাক্ত অরেঞ্জ এজেন্ট মজুদ করতে ব্যবহৃত হতো এই এলাকাটি। যুদ্ধের চার দশক পর শুরু করা এই পরিষ্কার অভিযানে ব্যয় হবে প্রায় ১৮ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। সময় লাগবে ১০ বছর।

মমতাকে নিয়ে বিজেপির গান: ‘ও পিসি তুই চলে যা, বাংলাদেশে চলে যা’

ভারতের লোকসভা নির্বাচনের প্রচারণায় পশ্চিমবঙ্গের সংখ্যালঘু হিন্দু ভোটারদের আকৃষ্ট করতে প্যারোডি গান বানিয়েছে বিজেপি। গানটিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করা হয়েছে। বিখ্যাত লোকগীতি ‘ও তুই লালপাহাড়ির দ্যাশে যা’-র প্যারোডি করে বিজেপি সমর্থকরা গাইছেন ‘ও পিসি তুই চলে যা, বাংলাদেশে চলে যা’।

ইউক্রেনে প্রেসিডেন্ট নির্বাচন আজ

ইউক্রেনে প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ করা হবে আজ। স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। চলবে রাত ৮টা পর্যন্ত। নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট পেট্রো পেরেশেঙ্কোর প্রধান প্রতিদ্বন্দ্বী হলেন জনপ্রিয় কমেডিয়ান ভোলোদিমির জেলেন্সকি।

সহকারীকে যৌন হেনস্থার কথা অস্বীকার ভারতের প্রধান বিচারপতির

আদালতের এক সহকারীকে যৌন হেনস্থার অভিযোগ অস্বীকার করেছেন ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। সুপ্রিম কোর্টের তিন সদস্যের বিশেষ বেঞ্চের সামনে বলেন ‘এই অভিযোগ অবিশ্বাস্য। এই অভিযোগ অস্বীকার করতে গেলে যতটা নিচে নামতে হয় তার জন্য আমি প্রস্তুত নই।’

প্রশান্ত মহাসাগর পাড়ি দিলেন অন্ধ জাপানি নাবিক

কোনো বিরতি না নিয়েই এক অন্ধ জাপানি নাবিক প্রশান্ত মহাসাগর যাত্রা সম্পন্ন করেছেন। এই প্রথম কোনো দৃষ্টিহীন ব্যক্তি এমন অভিযানে অংশ নিলেন এবং সফলও হলেন। জাপানি ওই নাবিকের নাম মিৎসুহিরো ইওয়ামোটো। যাত্রাপথে তিনি ডগ স্মিথ নামে একজনকে মার্কিন দিক নির্দেশককে সঙ্গে নিয়েছিলেন।

মুলারের প্রতিবেদন প্রকাশের পর জনপ্রিয়তা কমেছে ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রুশ হস্তক্ষেপ নিয়ে বিশেষ কৌঁসুলি রবার্ট মুলারের তদন্ত প্রতিবেদন প্রকাশের পর জনপ্রিয়তা কমেছে ট্রাম্পের। রয়টার্স/ইপসোস-এর জরিপে দেখা গেছে, এ প্রতিবেদন প্রকাশের পর ট্রাম্পের গ্রহণযোগ্যতা কমেছে তিন শতাংশ।

মার্কিন বর্ণবাদী গোষ্ঠীর নেতাকে হত্যার দায় স্বীকার করলেন স্ত্রী

যুক্তরাষ্ট্রের শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী গোষ্ঠী কু ক্লক্স ক্লানের মিজৌরি অঙ্গরাজ্য প্রধানকে হত্যার কথা স্বীকার করেছেন তার স্ত্রী। আদালতের কাছে দেওয়া জবানবন্দিতে ৪৭ বছর বয়সী মালিসা আনকোনা বলেন, দুই বছর আগে স্বামীকে গুলি করে লাশ নদীতে ফেলে দিয়েছিলেন তিনি।

কাবুলে তথ্য মন্ত্রণালয়ে হামলায় নিহত ৮

আফগানিস্তানের রাজধানী কাবুলে তথ্য মন্ত্রণালয়ে সন্ত্রাসী হামলায় ৮ জন নিহত হয়েছেন। স্থাণীয় সময় শনিবার বেলা ১১টা ৪০ মিনিটের দিকে কাবুলের সুরক্ষিত এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭