ইনসাইড বাংলাদেশ

বাংলাদেশেও নিরাপত্তা জোরদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/04/2019


Thumbnail

সার্কভুক্ত দেশ শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার পর সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসানো, সন্দেহজনক ব্যক্তিকে তল্লাশিসহ নজরদারিও বাড়িয়েছে পুলিশ।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, ‘ইস্টার সানডে ও পবিত্র শবে বরাত উপলক্ষে আগে থেকেই পুলিশকে সতর্ক থাকার স্বাভাবিক নির্দেশনা দেওয়া হয়েছিল। এরপর আজ শ্রীলংকায় হামলার পর সারাদেশে বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।’

সকল ডিআইজি, পুলিশ সুপার এবং মাঠ পর্যায়ের কমান্ডিং অফিসারদের বাড়তি নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানা যায়। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নজরদারি করতে বলা হয়েছে। সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। ইস্টার সানডে শেষে রাতের বেলা শবে বরাত। আগামীকালও কোথাও কোথাও অনুষ্ঠান হবে। কাজেই সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ইস্টার সানডে’তে শ্রীলংকার তিন গির্জা ও তিন হোটেলসহ মোট সাত জায়গায় সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। হামলায় দুই শতাধিক নিহত হয়েছেন। এর মধ্যে বিদেশিও রয়েছে। বোমা হামলার ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচ শতাধিক মানুষ। এছাড়া এক শিশুসহ দুই বাংলাদেশিও নিখোঁজ রয়েছেন।

বোমা হামলার ঘটনায় জড়িত সন্দেহে সাতজনকে গ্রেপ্তার করেছে শ্রীলঙ্কান পুলিশ। শ্রীলঙ্কায় রোববার সন্ধ্যা ছয়টা থেকে কারফিউ জারি করা হয়েছে। আগামীকাল সোমবার সকাল ছয়টা পর্যন্ত এ কারফিউ জারি থাকবে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭