ওয়ার্ল্ড ইনসাইড

কমেডিয়ানের হাতে ইউক্রেনের নেতৃত্ব ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2019


Thumbnail

ইউক্রেনের প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত ধাপে বিশাল জয় পেয়েছেন জনপ্রিয় কমেডিয়ান ভলোদিমির জেলেনস্কি। রাজনীতিতে নতুন জেলেনস্কি প্রায় ৭০ শতাংশ ভোট পেয়েছেন। তার মূল প্রতিদ্বন্দ্বী বর্তমান প্রেসিডেন্ট পেট্রো পরোশেঙ্কো পরাজয় মেনে নিয়েছেন।

নির্বাচন কমিশনকে তীব্র আক্রমণ মমতার

ভারতের নির্বাচন কমিশনের উপর ক্ষেপেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, নির্বাচন কমিশন অসাংবিধানিক ও অগণতান্ত্রিক আচরণ করছে।

শ্রীলঙ্কায় আটক ২৪

শ্রীলঙ্কায় সিরিজ হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৪ জনকে আটক করা হয়েছে। এদের প্রায় সবার পরিচয় জানা যায়নি। তবে অধিকাংশই শ্রীলঙ্কান নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে। সন্দেহভাজনের একটি দলকে ধরতে গিয়ে অন্তত ৩জন পুলিশ সদস্যও নিহত হয়েছে।

শোক জানিয়ে হাসির খোরাক ট্রাম্প

শ্রীলঙ্কায় সিরিজ বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনায় শোক জানিয়ে হাসির খোরাকে পরিণত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রোববারের এই বিস্ফোরণে এখন পর্যন্ত ২৯০ জনের প্রাণহানি ঘটলেও ট্রাম্প তার শোকবার্তায় ১৩৮ মিলিয়ন মানুষ মারা গেছেন বলে উল্লেখ করেছেন।

শ্রীলঙ্কায় মৃতের সংখ্যা বেড়ে ২৯০

মৃতের সংখ্যা বেড়ে ২৯০জনে পৌঁছেছে। এই সংখ্যা তিনশ ছাড়িয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া আহত অবস্থায় চার শতাধিক মানুষ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

কলম্বো বিমানবন্দর উড়িয়ে দিতে চেয়েছিল হামলাকারীরা

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরকে টার্গেট করেছিল হামলাকারীরা। বিমান বন্দরের কাছ থেকে বিস্ফোরকবোঝাই পাইপবোমা উদ্ধার করে নিষ্ক্রিয় করা হয়েছে বলে জানা গেছে।

সৌদি আরবে সন্ত্রাসী হামলার চেষ্টা, নিহত ৪

সৌদি আরবের রিয়াদে একটি পুলিশ স্টেশনে সন্ত্রাসী হামলার প্রচেষ্টা প্রতিহত করা হয়েছে। স্থানীয় সময় রোববারের এ ঘটনায় চার হামলাকারী নিহত হয়েছে বলে জানিয়েছে আল আরাবিয়া টেলিভিশন।

শ্রীলঙ্কায় হামলায় জাতিসংঘ মহাসচিবের ক্ষোভ

শ্রীলঙ্কায় গির্জা এবং পাঁচ তারকা হোটেলসহ অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস। জাতিসংঘের ভেরিফাইড ফেসবুক পেজে তার এক ওই বার্তায় শ্রীলঙ্কার জনগণের প্রতি সহমর্তিতাও প্রকাশ করা হয়।

মানুষের নতুন প্রজাতির সন্ধান

ফিলিপাইনের লুজোন শহরে আদিম মানুষের একটি নতুন প্রজাতির সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। শহরের একটি এলাকায় খননের সময় ওই প্রজাতির সন্ধান পাওয়া যায় বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭