ইনসাইড বাংলাদেশ

জায়ানের বিকালটা যেমন কাটতো

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2019


Thumbnail

শ্রীলঙ্কার বোমা হামলায় নিহত জায়ান চৌধুরীর দাদাবাড়ি সিলেটের সুনামগঞ্জের ভাটিপাড়ায়। জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স এম এইচ চৌধুরী পারুলের ছেলে। প্রিন্স আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের মেয়ে শেখ সোনিয়ার স্বামী।

জায়ান প্রিন্স-সোনিয়া দম্পতির বড় ছেলে। মা-বাবা ও ছোট ভাইয়ের সঙ্গে ছুটি কাটাতে জায়ানরা শ্রীলংকায় গিয়েছিল। সেখানে কলোম্বতে একটি হোটেলে ওঠেন তারা। রোববার কয়েকটি গির্জা ও পাঁচতারকা হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। ওই বোমা হামলায় শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহত হয় এবং তার বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স গুরুতর আহত হন।

আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরীর (৮) মরদেহ কাল মঙ্গলবার শ্রীলঙ্কা থেকে দেশে আনা হবে। তার দাফন হবে বনানীতে। বোমা হামলায় পর মশিউল হক চৌধুরী আহত হন এবং জায়ানকে অনেকক্ষণ পাওয়া যাচ্ছিল না। পরে হাসপাতালে তার মৃতদেহ পাওয়া যায়। এর আগে সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ ছিল শিশু জায়ান। রাতে শিশুটির মৃত্যুর খবর পায় পরিবারের সদস্যরা।

জায়ান চৌধুরী ক্রিকেট খেলতে খুব ভালোবাসতো। প্রতিদিন বিকেল হলেই ব্যাট-বল হাতে বাসার নিচে চলে যেত। জায়ান চৌধুরী আর ক্রিকেট খেলবে না। শেখ সেলিমের বাসার বিপরীতে ১০ নম্বর বাসার গাড়িচালক বলেন, ‘ছেলেটা মারা যাওয়ার খবর শুনে নিজেকে খুব খারাপ লাগছে। বাসার কেয়ারটেকারের সঙ্গে সে ক্রিকেট খেলত। অনেক সময় বল বাসার বাইরে রাস্তায় চলে আসত। আমি সে বল কুড়িয়ে আবার ভেতরে পাঠাতাম। ছেলেটা প্রতিদিন বিকেল হলেই বল ও ব্যাট নিয়ে নিচে নেমে বাসার কেয়ারটেকারদের সঙ্গে খেলত।’

তিনি বলেন, ‘উত্তরা সান-বীম স্কুলের ক্লাস টু-এর ছাত্র জায়ান চৌধুরী ছেলে হিসেবে খুব ভালো ছিল। শান্ত মেজাজের ছেলে ছিল সে।’তার মৃত্যুতে সান-বীম স্কুলের সহপাঠীদের মনেও শোকের ছায়া নেমে আসে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭