ইনসাইড বাংলাদেশ

জায়ানের জন্য ১৬ বাই ১২ ফুটের লাল কার্পেটের মঞ্চ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2019


Thumbnail

পৃথিবীর নির্মমতা আর কঠিন বাস্তবতা বুঝে ওঠার আগেই ঘাতক বোমার স্প্লিন্টারে না ফেরার দেশে শিশু জায়ান চৌধুরী। মাত্র সাড়ে আট বছর বয়স ছিল জায়ানের। তাকে শেষ শ্রদ্ধা জানাতে রাজধানীর চেয়ারম্যান বাড়ি মাঠে প্রস্তুত হচ্ছে লাল কার্পেটের মঞ্চ।

বাবা-মায়ের সঙ্গে ঘুরতে গিয়ে নিথর শরীরে শেষবারের মতো স্বদেশের মাটিতে ফেরা অপেক্ষায় জায়ান। দেশের ১৬ কোটি মানুষের হৃদয়কে নাড়া দেয়া তার নিষ্পাপ চেহারা আবারও একবার ডাক দিয়েছে বিশ্বসম্প্রদায়কে জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার।

বুধবার শ্রীলংকা থেকে শিশু জায়ানের লাশ বহনকারী বিমান ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। অবতরণের সম্ভব্য সময় বলা হচ্ছে সকাল সাড়ে ১১ থেকে দুপুর ১২টার মধ্যে।

জানা যায়, এয়ারপোর্ট থেকে জায়ানের লাশ সরাসরি নিয়ে আসা হবে বনানী ২ নম্বর রোডের চেয়ারম্যান বাড়ি মাঠে। সেখানেই ১৬ বাই ১২ ফুট লাল কার্পেটের মঞ্চে রাখা হবে তাকে। জানাজার সর্বশেষ প্রস্তুতি দেখে গেছেন ঢাকা-১৭ আসনের সাংসদ আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি। এসময় তিনি জানাজা অনুষ্ঠান সফলভাবে শেষ করতে নানা দিক নির্দেশনা দেন।

আকবর হোসেন পাঠান (ফারুক) এমপি ঘুরে যাওয়ার পরই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা বনানী চেয়ারম্যান বাড়ি মাঠ পরিচ্ছন্ন কার্যক্রম শুরু করে৷ মাঠে প্যান্ডেলের খু্ঁটি খাটানোর কাজের পাশাপাশি প্রস্তুতি চলছে জোরেশোরে।

নাতিকে হারিয়ে প্রায় বাকরুদ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। জায়ানকে শেখ সেলিম সবচেয়ে বেশি ভালোবাসতেন বলে জানা গেছে। তাই মেয়ের পরিবারের সকলকে রেখেছিলেন নিজের সঙ্গেই। বনানীর ২ নম্বর রাস্তার ৯ নম্বর বাড়িতে প্রতিদিন খেলায় মেতে থাকতেন।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭