টেক ইনসাইড

গুগল ডুডলে রোজী আফসারীর জন্মদিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/04/2019


Thumbnail

গুগল ডুডল মানেই নতুন কোনো দিবস, নতুন কোনো উপলক্ষ্য। আজ ইন্টারনেট খুলে বসলেই ডুডলে ভেসে উঠছে বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রোজী আফসারীর মুখটি। আজ তার জন্মদিনকে সম্মান দিতেই বিশেষ ডুডল প্রকাশ করেছে সার্চজায়ান্ট গুগল।

রোজী আফসারী রোজী সামাদ নামেও বেশ পরিচিত আমাদের কাছে। ১৯৪৯ সালের ২৩ এপ্রিল লক্ষ্মীপুর জেলায় জন্মগ্রহণ করেন তিনি। আজ মঙ্গলবার প্রখ্যাত এই অভিনেত্রীর ৭৩তম জন্মদিন।

গতকাল সোমবার দিবাগত রাত ১২টার পর থেকেই চোখে পড়ছে বিশেষ এই ডুডল। গুগলে ঢুকতেই দেখা যাচ্ছে, হাস্যোজ্জ্বল প্রখ্যাত এই অভিনেত্রীকে। ঐতিহ্যবাহী পোশাকে বেশ পরিপাটি দেখাচ্ছে তাকে। চুলের খোঁপায় গুঁজে দেওয়া হয়েছে ফুল। বাংলা ও উর্দু সিনেমাতে অভিনয় করেছেন প্রখ্যাত এই অভিনেত্রী। আর সেটি বোঝাতে ৭৩তম জন্মদিন বাংলা ও উর্দু হরফে লেখা হয়েছে।

১৯৬২ সালে আব্দুল জব্বার খান পরিচালিত ‘জোয়ার এলো’ সিনেমার মধ্য দিয়ে অভিনয় শুরু করেন রোজী আফসারী। তবে প্রথম খ্যাতি অর্জন করেন নারায়ণ ঘোষ মিতা পরিচালিত ‘আলোর মিছিল’ চলচ্চিত্রে অভিনয় করে। প্রায় চার দশক ধরে এই অভিনেত্রী প্রায় ৩৫০টি চলচ্চিত্রে অভিনয় করেন। এর মধ্যে পাকিস্তানের ‘জাগে হুয়া সাবেরা’, ‘পুনম কি রাত’সহ প্রায় ২৫টি উর্দু ছবি রয়েছে।

২০০৭ সালে মাত্র ৫৭ বছর বয়সে ইন্তেকাল করেন রোজী আফসারী।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭