ইনসাইড গ্রাউন্ড

সৌম্যর ব্যাটিং তাণ্ডব; রেকর্ডবুকে ওলট পালট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/04/2019


Thumbnail

আগের ম্যাচে লিজেন্ডস অফ রুপগঞ্জের বিপক্ষে ৭৯ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন সৌম্য সরকার। আজ (২৩ এপ্রিল) শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে বিকেএসপিতে তান্ডব চালিয়ে ডাবল সেঞ্চুরি করেছেন আবাহনীর ওপেনার সৌম্য সরকার। ১৪৯ বলে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করেন তিনি। ১৫টি ছক্কার সঙ্গে ১৪টি বাউন্ডারি হাঁকান তিনি। 

ঢাকা প্রিমিয়ার লিগে শিরোপা নির্ধারনী ম্যাচে শেখ জামাল ধানমন্ডির দেওয়া ৩১৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ঝোড়ো ব্যাটিং শুরু করেন আবাহনীর সৌম্য সরকার। ধীরে ধীরে তা রূপ নেয় টনের্ডোতে। মাত্র ৫২ বলে পূর্ণ করেন অর্ধশতক। আর তিন অঙ্ক স্পর্শ করতে খেলেন আর মাত্র ২৬ বল। সর্বমোট ৭৮ বলে শতকের দেখা পান তিনি। সেঞ্চুরি করতে সমান ৮ করে চার ও ছক্কা হাঁকান সৌম্য।

সেঞ্চুরির পর আরো ভয়ঙ্কর হয়ে ওঠের তাঁর ব্যাট। ১০৪ বলে ১৫০ রানের কোটা স্পর্শ করেন তিনি। এতে ১৫ ছক্কার সঙ্গে আটটি বাউন্ডারির মার ছিলো। ১০০ থেকে ১৫০ রানে যেতে তিনি খরচ করেন ২৫ বল।

দেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরিতে তছনছ হয়েছে রেকর্ড বুক। এই ফরম্যাটের ক্রিকেটে এতদিন ১৯০ রানের ইনিংস নিয়ে শীর্ষে ছিলেন রকিবুল হাসান। এ ম্যাচে তা ছাপিয়ে যান সৌম্য। বর্তমানে লিস্ট ‘এ’ ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর সৌম্যর ২০৮*। ১৪টি চারের সঙ্গে ছক্কা হাঁকান ১৬টি।

বাংলা ইনসইডার/আরইউ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭