ইনসাইড বাংলাদেশ

ঈদের ছুটি ছয়দিন করার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/04/2019


Thumbnail

ঈদের ছুটি ছয়দিন করার চিন্তাভাবনা চলছে। মানুষ যেন নির্বিঘ্নে ঈদ উদযাপন করতে পারে এবং ঈদের সময় যেন যানযট এবং গ্রামের বাড়িতে যাওয়ার ক্ষেত্রে ভোগান্তি কম হয়, সেই জন্য ঈদের ছুটি ছয়দিন করার চিন্তাভাবনা চলছে। এ সংক্রান্ত একটি প্রস্তাব তৈরী করছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই প্রস্তাবটি মন্ত্রিসভার বৈঠকে উথাপিত হতে পারে। একই সঙ্গে আগামী ২৯ এপ্রিল মন্ত্রিসভার বৈঠকে রোজার সময়সূচী নির্ধারিত করা হবে। এবারের রমজানে অফিসের সময়সূচী হবে সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত।

উল্লেখ্য, ২৭ রমজানের পরে কার্যত অফিস আদালত স্থবির হয়ে যায়। সবাই ছুটিতে চলে যায়। ঘরমুখো মানুষ প্রতিবার কম ছুটি হলে তিন ধরনের প্রব্লেম হয়। এর মধ্যে একটি হলো, মানুষের হয়রানি। দ্বিতীয়ত, ঈদের ছুটির পরে সরকারী অফিসে কর্মকর্তা কর্মচারীরা থাকেন না। তারা ছুটির দরখাস্ত করে। ঈদের ছুটির পরপরই কাজের গতি পায় না। তৃতীয়ত, যানবাহনের উপর চাপ পড়ার কারণে দুর্ঘটনা বাড়ে। সেজন্য ছুটিটা যদি বেশি হয়। মানুষ পর্যায়ক্রমে যেতে পারে। ফলে সড়ক রেলপথে চাপ কম পড়ে। জনগনের ভোগান্তি কম হবে। ছুটি শেষ হলেই মানুষ ফিরতে পারে।

দীর্ঘদিন ধরেই ঈদের ছুটি বাড়ানোর জন্য একটি দাবি আসছিলো সরকারী কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে। সেই বিবেচনা থেকেই এবারের ঈদে ছুটি ছয়দিন করার একটি প্রস্তাব করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭