ইনসাইড পলিটিক্স

রাজনীতিকে গুডবাই জানাচ্ছেন ড. কামাল হোসেন!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2019


Thumbnail

শারিরিক অসুস্থতার কারণে দলীয় রাজনীতিকে গুডবাই জানাচ্ছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। সিঙ্গাপুরে শারীরিক চেকআপ শেষে তাঁর ব্যক্তিগত চিকিৎসক আপাতত তাকে সব ধরনের ঝাঁমেলা থেকে নিজেকে বিরত রাখার পরামর্শ দিয়েছেন। এছাড়াও আইনী পেশায়ও তাকে কম চাঁপ নেবার পরামর্শ দেয়া হয়েছে।

ড. কামাল হোসেনের ঘনিষ্ঠ এক আইনজীবি বাংলা ইনসাইডারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি গনফোরাম সভাপতি ড. কামাল হোসেন সিঙ্গাপুরের মাউন্ড এলিজাবেথ হাসপাতালে তাঁর সব ধরনের পরীক্ষা-নিরিক্ষা করান। সেসময় তাঁর উচ্চরক্তচাপের বিষয়টি আশংকাজনক অবস্থায় থাকার কথা জানানো হয়। এছাড়াও বেশ কিছু জটিল রোগেও আক্রান্ত সিনিয়র এ আইনজীবী। এসব বিবেচনায় ড. কামাল হোসেনের পরিবার চাচ্ছেন না রাজনীীতর মত স্পর্শকাতর বিষয়ে ড. কামাল হোসেন জড়িত থাকুক। কারণ রাজনীতির কারণে তাঁকে অধিকাংশ সময় অতিরিক্ত অনেক চাঁপ নিতে হচ্ছে। এছাড়াও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা হবার সুবাধে অন্যান্য রাজনৈতিক ইস্যুগুলো নিয়েও প্রতিনিয়ত তাঁকে ভাবতে হয়।

আর এসব বাস্তবতার কারণে আপাতত কিছুদিনের জন্য হলেও গণফোরাম সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি চান এ প্রবীন রাজনীতিক। তবে গণফোরামের নিবার্হী সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী বিষয়টি এতো জটিল নয় বলে জানান। তবে ড. কামাল হোসেনের বিশ্রামে থাকার বিষয়টি তিনি নিশ্চিত করেন। সুব্রত চৌধুরী জানান, কিছুদিন হয়তোবা তাঁকে বিশ্রামে থাকতে হতে পারে। তবে বিশ্রামে থাকলেও আমরা ড. কামাল হোসেনের পরামর্শ ও দিক-নির্দেশনা নিয়ে দলীয় কার্যক্রম এবং ঐক্যফ্রন্টের বিষয়গুলো শরীকদের নিয়ে ফয়সালা করবো।

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭