ইনসাইড বাংলাদেশ

বিরতিহীন ট্রেন `বনলতা এক্সপ্রেস` চালু হচ্ছে আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2019


Thumbnail

রাজশাহীবাসীর প্রাণের দাবি অবশেষে পূরণ হতে যাচ্ছে। আগামীকাল ২৫ এপ্রিল থেকে রাজশাহী থেকে ঢাকাগামী বিরতিহীন বনলতা এক্সপ্রেস ট্রেন সার্ভিস চালু হচ্ছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার নতুন যাত্রীবাহী এই ট্রেনটির শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এতে থাকছে আরামদায়ক সিট, উন্নত টয়লেট ও খাবারসহ নানা সুযোগ সুবিধা। সবার ধারণা, উত্তরাঞ্চলের মানুষের যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্তের সূচনা হবে এর মাধ্যমে। ইন্দোনেশিয়া থেকে আনা অত্যাধুনিক বিলাস-বহুল এই ট্রেনে আরামদায়ক সিট, ওয়াইফাই, খাবার ও উন্নত টয়লটেসহ থাকবে নানা সুযোগ সুবিধা। দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাওয়ায় এ অঞ্চলের মানুষ দারুণ খুশি।

ট্রেনটি চালু হলে যোগাযোগ ব্যবস্থায় নতুন এক মাইলফলক সৃষ্টি হবে বলে মনে করেন জনপ্রতিনিধিরা। সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, অনেকেই বাসে যেত তাড়াতাড়ির জন্য, এবার ট্রেনেও যাবে। রাজশাহী সিটি কর্পোরেশন প্যানেল মেয়র-২ রজব আলী বলেন, এত ট্রেনের মাধ্যমে রাজশাহীবাসীর মনের আশা পূরণ হতে যাচ্ছে। এর মাধ্যমে যাতায়াত নতুন ধারা তৈরি হবে।

বনলতা এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকায় পৌঁছাবে ১১টা ৪০মিনিটে। আর ঢাকা থেকে দুপুর ১টা ১৫মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়। তবে প্রতিটি টিকিটের সঙ্গে খাবার মূল্য একশো ৮০ টাকা সংযুক্ত করায় শোভন চেয়ার পাঁচশো ৫৫ আর এসি চেয়ারের ভাড়া নয়শো টাকা।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭