ওয়ার্ল্ড ইনসাইড

শ্রীলঙ্কায় হামলাকারী হাশিমকে নিয়ে ধোঁয়াশা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/04/2019


Thumbnail

শ্রীলঙ্কায় সিরিজ হামলার মূল হোতা জাহরান হাশমকে নিয়ে ধোঁয়াশা তৈরী হয়েছে। তার পরিচয় এবং কর্মকাণ্ডের বিষয়ে নিশ্চিত হয়েছে পুলিশ। তবে সে এখনও বেঁচে আছে নাকি আত্মঘাতী হয়েছে সে ব্যাপারে ধোঁয়াশা কাটছে না।

হামলাকারীদের নাম ১০ দিন আগেই জানিয়েছিল ভারত

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার ১০ দিন আগেই বিস্তারিত তথ্য দিয়েছিল ভারত।  শুধুমাত্র আত্মঘাতী হামলা সম্পর্কেই সতর্ক করা হয়নি বরং কারা ওই হামলার পরিকল্পনা করছে তাদের নামও জানিয়েছিল ভারত। দেশটির একটি সংবাদ মাধ্যমে একথা বলা হয়েছে।

প্রথমবারের বৈঠকে বসলেন কিম-পুতিন

প্রথমবারের মতো বৈঠকে বসেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। ক্রেমলিনে তাদের বৈঠকটি হচ্ছে।

সৌদি ও আমিরাত ইরানের কাছে ঋণী: রুহানি

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের অস্তিত্ব আজ ইরানের কাছে ঋণী। কারণ ইরাকের সাবেক প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনকে দু`দেশের ওপর হামলা করার ব্যাপারে আমি সাহায্য করতে প্রত্যাখ্যান করেছিলাম। গতকাল বুধবার ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে এসব কথা বলেন হাসান রুহানি।

বিশ্বের প্রথম বিষ্ঠা জাদুঘর চালু করলো জাপান

জাপানে সম্প্রতি বিশ্বের প্রথম বিষ্ঠা বা মল বিষয়ক একটি জাদুঘর চালু করা হয়েছে। তবে সেখানে আসল বিষ্ঠা নয়, নানা রঙের নকল বিষ্ঠার প্রদর্শনী করা হচ্ছে বলে জানা গেছে।

গোলান মালভূমির একটি অংশের নামকরণ হচ্ছে ট্রাম্পের নামে

গোলান মালভূমির একটি অংশের নামকরণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামে করার ঘোষণা দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বিনইয়ামিন নেতানিয়াহু। ট্রাম্প গোলানে ইসরাইলের সার্বভৌমত্বের স্বীকৃতি দেওয়ার কৃতজ্ঞতাস্বরূপ এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে, নেতানিয়াহু।

পদত্যাগ করছেন শ্রীলঙ্কান আইজিপি

গীর্জা এবং বিলাসবহুল হোটেলে জঙ্গি হামলা ঠেকাতে ব্যর্থতার দায়ে শ্রীলঙ্কা পুলিশের প্রধান পদত্যাগ করতে যাচ্ছেন। প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার নির্দেশে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে। 

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭