ইনসাইড পলিটিক্স

রিজভির সংবাদ সম্মেলন বাণিজ্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/04/2019


Thumbnail

নানা অনিশ্চয়তার মাঝে অবশেষে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান জাহিদ। বৃহস্পতিবার বেলা ১২টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার দপ্তরে জাহিদুর রহমান জাহিদকে শপথবাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব জাফর আহমেদ খান। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সংসদ সচিবালয়ের পরিচালক (গণসংযোগ) তারেক মাহমুদ এই বিষয়টি নিশ্চিত করেছেন।  

অন্য দিকে এই ঘটনায় বিএনপি’র রিজভি আহমেদ খুব শক্ত আঙ্গুল তুলেছেন বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে। তিনি বলেছেন যে, বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম সরকারের কাছ থেকে টাকা খেয়ে এই ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান জাহিদকে শপথ নেওয়ার ব্যবস্থা করেছেন। বাকীরাও নাকি এভাবে শপথ নেবেন।           

বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম ছাড়াও সরকারের কাছ থেকে টাকা খাওয়ার অভিযোগ আছে বিএনপির বড় বড় অনেক নেতার বিরুদ্ধে। এই তালিকায় ব্যারিস্টার মওদুদ আহামেদ, মীর্জা আব্বাস, ড. খন্দকার মোশাররফ হসেন, আব্দুল আউয়াল মিন্টু ছাড়াও অনেকে। আরও অভিযোগ আছে যে, ড. কামাল হোসেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনী খেলার দক্ষ নাটক সফলভাবে মঞ্চায়নের মাধ্যমে সরকার আর তারেক জিয়ার কাছ থেকে টাকা খেয়েছেন। কারণ এতে নমিনেশন বানিজ্য করে  তারেক জিয়া কামিয়েছেন কাড়ি কাড়ি টাকা যার ভাগ পেয়েছেন ড. কামাল তার জামাতার মাধ্যমে লন্ডনে আভিজাত এলাকায় বাড়ি পেয়ে। আর সরকারের কাছে মোটা অংক পেয়েছেন বিএনপিসহ সব দলের অংশগ্রহনের মাধ্যমে একাদশ জাতীয় সংসদ নিনির্বাচন করে দিয়ে এমন অভিযোগ আকাশে বাতাসে। অভিযোগ আছে যে বঙ্গবন্ধুর তথাকথিক এই সৈনিক পাকিস্তানী জামাত হবার সুবাদে কাকের মত চক্ষু বুজে থেকে জামায়াতকেও নির্বাচনে এনে ভিড়িয়েছেন পাকি সহায়তায়।           

সবচেয়ে মজার অভিযোগ এসেছে বিএনপি’র ‘গৃহ পালিত’ যুগ্ম মহাসচিব রিজভি আহমেদ সাহেবের বিরুদ্ধে। নানাভাবে তাঁকে বারংবার নিষেধ করার পরেও তিনি নিয়মিত সংবাদ সম্মেলন করেন। নানা রকম ফানি কথা বলে মিডিয়ায় প্রচার পেয়ে থাকেন। আসলে এটা তার নতুন কৌশল যার নাম ‘সংবাদ সম্মেলন বানিজ্য’। বাতাসে চাউর হয়ে আছে যে, তিনি ১০ থেকে ২০ জনকে সাথে নিয়ে কখনো কখনো আরও কম সংখ্যক নেতা কর্মীকে পাশে বসিয়ে সংবাদ সম্মেলন করেন, যাদের অধিকাংশই নতুন মুখ বিএনপি’র কেন্দ্রীয় রাজনীতিতে। কয়েকজন কেন্দ্রীয় নেতা বাদে মাথা গুনে তিনি ১০ থেকে ৩০ হাজার টাকা নেন সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে তারেক জিয়ার কাছে নিজেদেরকে অ্যাকটিভ বিএনপি কর্মী প্রমান করতে। যাতে আগামীতে বড় পদ নেওয়ার ক্ষেত্রও প্রস্তুত হয়। যুগ্ম মহাসচিব রিজভি আহাম্মেদ সাহেবের ঝটিকা মিছিলেও নাকি টাকার খেলার তেলেসমাতি আছে।         

অভিযোগ সত্যি হলে টাকার তেলেসমাতিতে বাকী অবশেষে বিএনপির থেকে নির্বাচিত সংসদ সদস্যগণ একে একে সবাই অবশেষে শপথ নেবেন তেমন সম্ভাবনাই উজ্জল হচ্ছে ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত  হিসেবে শপথ নির্বাচিত বিএনপির জাহিদুর রহমান জাহিদের শপথ নেওয়ার পর থেকে। ড. কামাল এখানে কোন বাধা হবেন না, মাঝে মাঝে আন্দোলনের হুমকি দিলেও আসলে তিনি অবসরের চিন্তায় আছেন বলে পত্রিকায় খবর বেরিয়েছে।


বাংলা ইনসাইডার       

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭