কালার ইনসাইড

অনুদান পেলেন সাব্বির, হৃদি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/04/2019


Thumbnail

অভিনয় শিল্পী হিসেবে তারা সকলের কাছে পরিচিত। পরিচালনার খাতায়ও নাম লিখিয়েছেন কম দিন হলো না। এর আগে টেলিভিশন নাটক পরিচালনা করেছেন দুজনে। এবার চলচ্চিত্র পরিচালনা করবেন। পেয়েছেন সরকারী অনুদান।অনুদানপ্রাপ্তদের তালিকায় আরও আছেন মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী, আকরাম খান, যিনি ‘খাঁচা’ চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত হয়েছেন ও হোসনে মোবারক রুমি। এরা সবাই ২০১৮-২০১৯ অর্থ বছরে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে অনুদান পেয়েছেন।

মীর সাব্বিরের চলচ্চিত্রের নাম ‘রাত জাগা ফুল’, আকরাম খানের সিনেমার নাম ‘বিধবাদের কথা’, হৃদি হকের সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’, কবরীর ‘এই তুমি সেই তুমি’, হোসনে মোবারক রুমি নির্মাণ করবেন ‘অন্তষ্টিক্রিয়া’ নামের ছবি। ‘১৯৭১ সেইসব দিন’ পরিচালনা করবেন হৃদি হক।

পাঁচটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের মধ্যে আকরাম খানের ‘বিধবাদের কথা’ ছবিটির নাম পরিবর্তন সাপেক্ষে এবং ‘অন্তষ্টিক্রিয়া’, ‘১৯৭১ সেইসব দিন’, ‘এই তুমি সেই তুমি’ ছবিগুলোর গল্প /পান্ডুলিপি পরিমার্জন /সংশোধন সাপেক্ষে অনুদান দেয়ার ঘোষণা দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র পাঁচটির মধ্যে মীর সাব্বির ও আকরাম খানের ছবি দুটি পাবে ষাট লাখ করে টাকা। আর বাকি তিন জন পাবেন পঞ্চাশ লাখ টাকা।

এছাড়া প্রামাণ্যচিত্র শাখায় হুমায়রা বিলকিস তার ‘বিলকিস এবং বিলকিস’ এবং পূরবী মতিন তার ‘মেলাঘর’ প্রামাণ্যচিত্রের জন্য পেয়েছেন সরকারি অনুদান। এ দুই পরিচালক তাদের প্রামাণ্যচিত্রের জন্য পাবেন ৩০ লাখ টাকা করে।

শিশুতোষ শাখায় আবু রায়হান মোহাম্মদ জুয়েল পেয়েছেন সরকারি অনুদান। তিনি নির্মাণ করবেন ‘নসু ডাকাত কুপোকাত’ ছবি। যার জন্য তিনি পাবেন ৬০ লাখ টাকা।

বাংলা ইনসাইডার/এমআরএইচ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭