ইনসাইড পলিটিক্স

সবই ছিল ড.কামালের নাটক?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/04/2019


Thumbnail

দীর্ঘ ৮ বছর পর বিশেষ কাউন্সিলে বসেছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। কাউন্সিলের মঞ্চে দলের শীর্ষ নেতাদের সঙ্গে দেখা গেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরাম নেতা মোকাব্বির খানকে।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১০ টায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে শুরু হয়েছে এই কাউন্সিল। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে গত ২ এপ্রিল সংসদ সদস্য হিসেবে শপথ নেন মোকাব্বির খান। দল ও জোটের সিদ্ধান্ত অমান্য করে কাউকে কিছু না জানিয়ে শপথ নেওয়ায় তাকে নিয়ে শুরু হয় তুমুল আলোচনা। দলের প্রধান ড. কামাল হোসেন বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হন। তাকে তার চেম্বার থেকে তাড়িয়ে দেওয়ার কথাও শোনা যায়। কয়েকজন গণফোরাম নেতা বলেছিলেন, তাকে বহিস্কার করা হতে পারে।

ওই ঘটনার দেড় মাসের মাথায় শুক্রবার (২৬ এপ্রিল) সকালে ড. কামালের সঙ্গেই কাউন্সিল ভেন্যুতে প্রবেশ করেন মোকাব্বির খান। দলের এই প্রেসিডিয়াম সদস্য মূল মঞ্চেও বসেন। গণফোরামের আরেক শীর্ষ নেতা ড. রেজা কিবরিয়ার ডান পাশে বসেন তিনি।

শুধু মোকাব্বিরই নন, গত নির্বাচনে গণফোরামের বিজয়ী আরেক প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুরও সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। এ কারণে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। আর মোকাব্বির খানকে শোকজ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মোকাব্বির খান ছাড়াও গণফোরামের জাতীয় কাউন্সিলে শীর্ষ নেতাদের মধ্যে উপস্থিত আছেন দলের নির্বাহী সভাপতি অ্যডাভোকেট সুব্রত চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আবু সাঈদ, ড. রেজা কিবরিয়া। তবে অসুস্থতার কারণে কাউন্সিলে আসতে পারেননি গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু।

বিএনপির অনেক নেতা বলছেন, তাহলে ড. কামালের আগের রাগ আর ক্ষোভ সবই কি ছিল বিএনপির সঙ্গে নাটক? এটাই তো এখন প্রকাশ্য হয়েছে।


বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭