ইনসাইড বাংলাদেশ

চোখের অপারেশন করতে লন্ডন যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/05/2019


Thumbnail

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৭ এবং ১৯ এপ্রিল সাধারণ রোগীদের মত ১০ টাকায় টিকিট কেটে শেরে বাংলা নগরের জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসা নেন। সেদিন চিকিৎসক পরামর্শ মোতাবেকই তাকে দ্রুত উন্নত চিকিৎসা গ্রহণ ও চেক আপের পরামর্শ দেওয়া হয়। তখন তিন সদস্যের চিকিৎসক দল ছানি অপারেশন করার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী চেয়েছিলেন ঢাকাতেই তার অপারেশন হোক। কিন্তু তার নিকটজন এবং চিকিৎসকদের পরামর্শে তিনি লন্ডনে চোখের অপারেশনের জন্য যাচ্ছেন।

আজ ১ মে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে তার এক সপ্তাহেরও বেশি সময় থাকার কথা রয়েছে। চোখের চিকিৎসা ও পারিবারিকভাবে সময় কাটানোসহ দুই দেশের রাষ্ট্রীয় উচ্চপর্যায়ে একান্ত বৈঠকও করবেন শেখ হাসিনা।

তার সঙ্গে যাচ্ছেন বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানসহ বেশ কয়েকজন। দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রী এবারও পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে চোখের চিকিৎসার জন্য যাবেন। এবারও মায়ের লন্ডন সফর উপলক্ষে মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলসহ ছেলে সজীব ওয়াজেদ জয় এবং তার স্ত্রীসহ ছেলে-মেয়েরা লন্ডনে অবস্থান করছেন। এছাড়া ছোট বোন শেখ রেহানা ও তার ছেলে রাদওয়ান সিদ্দিকী মুজিব ববি ও ভাগনি টিউলিপ রেজওয়ান সিদ্দিকও প্রধানমন্ত্রীর এই সফরে একান্তভাবে সময় দেবেন বলে জানা গেছে।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করার পর দেশের বাইরে এটিই প্রধানমন্ত্রীর প্রথম ব্যক্তিগত সফর।

এবারও তিনি লন্ডনের হিলটন পার্ক লেইন হোটেলেই অবস্থান করবেন। সেখান থেকেই তিনি চিকিৎসকের কাছে যাওয়া-আসা ছাড়া বাকি সময়টা পরিবার স্বজনদের সঙ্গে হোটেল কক্ষে কাটাবেন।

সফরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে যুক্তরাজ্য সরকার ও দেশটির রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্যদের সঙ্গে ব্যক্তিগত ও রাষ্ট্রীয় ব্যাপারে বৈঠক করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে।

সফর শেষে আগামী ১০মে দেশে ফিরে ১১মে গণভবনে বৌদ্ধ ধর্মাবলম্বীদের বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক শুভেচ্ছা বিনিময় করার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রীর।


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭