ইনসাইড বাংলাদেশ

বার বার ফোন দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/05/2019


Thumbnail

ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় সমন্বিতভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে অবস্থানরত প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় পরিস্থিতির সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ রাখছেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন বলে জানা যায় প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকনের এক প্রেস বিজ্ঞপ্তিতে। জানা যায়, প্রধানমন্ত্রী অস্থির হয়ে আছেন দেশের মানুষের জন্য। তিনি বার বার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের কাছে ফোন দিয়ে জেনে নিচ্ছেন বর্তমান অবস্থা কি? নিরাপদ আশ্রয়ে সকলকে নেওয়া হয়েছে কিনা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় আঘাত হানার আগেই মানুষকে নিরাপদ আশ্রয়ে নিয়ে আসার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যে স্থানীয় প্রশাসনের সহায়তায় উপকূলীয় এলাকা থেকে মানুষকে কাছের ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র এবং স্কুল-কলেজে নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী সরকারের সব সংস্থা এবং বেসরকারি সংগঠনগুলোকে সুসমন্বিতভাবে ঘূর্ণিঝড় ফণী মোকাবিলায় কাজ করার নির্দেশ দিয়েছেন। তাঁর নির্দেশনা মোতাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে সারা দেশে সম্ভাব্য দুর্যোগ মোকাবিলার জন্য সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়েছে। সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলারও সব ধরনের প্রস্তুতি সরকারের রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সেনা, নৌ ও বিমানবাহিনী, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি রয়েছে। প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় ফণীর সম্ভাব্য আঘাতের আশঙ্কায় দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন। 


বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭