ইনসাইড বাংলাদেশ

পাটুরিয়া ঘাটে ফেরির ক্যান্টিনে ভোক্তা অধিকারের অভিযান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/05/2019


Thumbnail

 

 
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরির ক্যান্টিনে অভিযান চালিয়ে অর্থদন্ড ও আরিচা ঘাটের বেপারী মেডিকেল হলে সন্দেহ মুলক নকল  ওষুধ জব্দসহ মজুদের দায়ে প্রতিষ্ঠানের যাবতীয় কর্মকান্ড সাময়িক বন্ধ রাখার নির্দেশনা প্রদান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের।   
 
 মঙ্গলবার (১৪ মে) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।  ক্রেতা সেজে ফেরীতে অভিযান পরিচালনা করার সময়  ৩ টি ফেরী হতে পণ্য ক্রয় করা  হয় । এরমধ্যে খান জাহান আলী ফেরী ও ভাষা শহীদ বরকত ফেরী ক্যান্টিনে নির্ধারিত মূল্যে পণ্য পাওয়া গেলেও  কাবেরী ফেরীর ক্যান্টিনে অধিক মুল্যে পণ্য বিক্রয় করায় ” ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ৪০ ধারায়  বিশ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়াও  ফেরীর নীচ তলায় অবস্থিত ফল বিক্রেতার দোকানে বিক্রয়ের জন্য রাখা পঁচা ও খাওয়ার অনুপযোগী ফল ধ্বংস করা হয়।
 
অন্যদিকে, স্কয়ার ফার্মাসিউটিকেলসের  সেকলো- ২০ ঔষধের  হুবহু নকল ঔষধ এবং ডি এ আর নম্বর বিহীন ‘সেকলোজেন’ বিক্রি হচ্ছে শিবালয় উপজেলার আরিচা ঘাটের “বেপারী মেডিকেল হলে” এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে অননুমোদিত ও নকল ঔষধ জব্দ করা হয় ।
 
উপ-পরিচালক (উপ- সচিব),  মনজুর মোহাম্মদ শাহরিয়ার , ঢাকা বিভাগীয় কার্যালয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মানিকগঞ্জ  মশিউর রহমানের  নির্দেশনায় প্রতিষ্ঠানটির সকল কাযক্রম সাময়িকভাবে বন্ধের আদেশ দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ এর সহকারী পরিচালক  আসাদুজ্জামান রুমেল। এছাড়াও  জব্দকৃত ঔষধগুলো পরীক্ষা নিরীক্ষা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করা হয়। 
 
উক্ত অভিযানে অতিরিক্ত ভাড়া আদায় না করা ও যাত্রীদের যথাযথ সেবা প্রদানের জন্য সতর্ক করা হয় নীলাচল পরিবহন,  পদ্মা লাইন ও যাত্রীসেবা পরিবহন কতৃপক্ষকে।। 
 
এ অভিযানে সহযোগিতা করেন শিবালয়  উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর হামিদা ইয়াসমিন  এবং জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।
 
ভেজাল, নকল ও প্রতারণা রোধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের    সংশিষ্ট কর্মকর্তারা। 
 
বাংলা ইনসাইডার


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭