কালার ইনসাইড

চলে গেলেন অভিনেত্রী মায়া ঘোষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/05/2019


Thumbnail

তারকাদের মহাপ্রয়াণ যেন শেষ হচ্ছেই না। এবার চলে গেলেন মুক্তিযোদ্ধা ও চলচ্চিত্র অভিনেত্রী মায়া ঘোষ। দুরারোগ্য ব্যাধি ক্যানসারের সঙ্গে লড়াই করে আজ রোববার সকাল ৯টার দিকে তিনি মারা গেছেন বলে জানিয়েছেন তার পুত্র দীপক ঘোষ। তিনি জানান, যশোর কুইন্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মা মারা যান।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন মঞ্চ, নাটক ও চলচ্চিত্রের অভিনেত্রী মায়া ঘোষ। তার দুই পুত্র দীপক ঘোষ ও প্রদ্যুত ঘোষ জানান, ২০০০ সালে মায়া ঘোষের শরীরে প্রথম ক্যানসার ধরে পড়ে। ২০০১ সালের ফেব্রুয়ারিতে কলকাতার সরোজগুপ্ত ক্যানসার হাসপাতালে চিকিৎসা শুরু হয়। ধারাবাহিকভাবে চলে চিকিৎসা। ২০০৯ সালের দিকে অনেকটা সুস্থ হয়ে ওঠেন। এরপর কিডনি, লিভার ও হাঁটুর সমস্যা দেখা দেয়। তার চিকিৎসাও চলছিল।

২০১৮ সালের অক্টোবর মাসে আবারও ক্যানসার ধরা পড়ে। এই বছরের জানুয়ারিতে কলকাতার সরোজগুপ্ত ক্যানসার হসপিটালে আবারও নেওয়া হয় তাকে। এই মার্চে আবার তাকে সেখানে ভর্তি করা হয়। ১৩ মার্চ শারীরিক অবস্থার অবনতি হয়, এরপর ২২ মার্চ কলকাতায় নেওয়া হলেও শারীরিক অবস্থার খুব উন্নতি হয়নি।

গত ১৫ এপ্রিল তাকে দেশে ফিরিয়ে আনার পর শারীরিক অবস্থার অবনতি হলে যশোর কুইন্স হসপিটালে ভর্তি করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মায়া ঘোষ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ৩১ ডিসেম্বর যশোরের মণিরামপুর উপজেলার প্রতাপকাটি গ্রামে জন্মগ্রহণ করেন মায়া ঘোষ। তার বাবার নাম শংকর প্রসাদ গাঙ্গুলি। পরবর্তীতে একই উপজেলার মাছনা-খানপুর গ্রামের দিলীপ ঘোষের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

১৯৮৪ সালে তারা ঢাকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। এর আগে ১৯৮১ সালে ‘পাতাল বিজয়’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবনে পা দেন মায়া ঘোষ।

 

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭