ওয়ার্ল্ড ইনসাইড

নিরাপত্তায় অদ্বিতীয় ইরান ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/05/2019


Thumbnail

ইরানের সীমান্তরক্ষী বাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল কাসেম রেজায়ি বলেছেন, বর্তমানে ইরানে যে নিরাপত্তা বিরাজ করছে বিশ্বের অন্য কোনো দেশে তা নেই। এককথায় নিরাপত্তা ব্যবস্থায় ইরান বর্তমানে অদ্বিতীয়। তিনি আরো বলেছেন, এমন সময় ইরানকে পূর্ণ নিরাপত্তা দেয়া সম্ভব হয়েছে যখন মধ্যপ্রাচ্য জুড়ে নিরাপত্তাহীনতা বিরাজ করছে।

বুথ ফেরত জরিপকে ‘গুজব’ বললেন মমতা

লোকসভা নির্বাচনের বুথ ফেরত জরিপকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন, ইভিএম এ কারচুপি করতে এবং জনমত বিকৃত করতেই এ সমীক্ষা উদ্দেশ্যপ্রণোদিতভাবে প্রচার করা হচ্ছে।

মধ্যপ্রাচ্যে যুদ্ধ এড়ানোর চেষ্টা করবে সৌদি

সৌদি আরব মধ্যপ্রাচ্য অঞ্চলে যুদ্ধ এড়ানোর চেষ্টা করবে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবেইর। তিনি বলেছেন, সৌদি যুদ্ধ এড়াতে চায়। কিন্তু আমরা আক্রান্ত হলে ‘সর্ব শক্তি ও দৃঢ়তা’ নিয়ে জবাব দেওয়ার জন্য প্রস্তুত।

পশ্চিমবঙ্গে পুনরায় ভোট দাবি বিজেপি ও সিপিআইয়ের

পশ্চিমবঙ্গে নির্বাচনী সহিংসতার জন্য তৃণমূল কংগ্রেসকে দায়ী করে পুনঃভোটের দাবি জানিয়েছে বিজেপি এবং সিপিআইয়ের। এছাড়া কংগ্রেসও ভোট জালিয়াতির অভিযোগ করেছে।

‘যুদ্ধ বাধলে ইরান অদৃশ্য হয়ে যাবে’

যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের যুদ্ধ বাঁধলে ইরানের এমন অবস্থা হবে যে তাদের কোনো অস্তিত্বই থাকবে না। এমনটাই বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

দক্ষিণ আফ্রিকায় গিয়ে মার খেলেন আর্নল্ড শোয়ার্জনেগার

দক্ষিণ আফ্রিকায় একটি অনুষ্ঠানে হলিউড সুপার স্টার আর্নল্ড শোয়ার্জনেগারের ওপর হামলা হয়েছে। একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, ৭১ বছর বয়সী ক্যালিফোর্নিয়ার সাবেক গর্ভনরকে পেছন থেকে ‘ফ্লাইং কিক’ করেছেন এক ব্যক্তি। গত শনিবার জোহানেসবার্গের কাছে একটি জিমে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। 

নির্বাচনে হারলেন অস্ট্রেলিয়ার সেই বর্ণবাদী সিনেটর

নিউজিল্যান্ডের মসজিদে গণহত্যার ঘটনায় মুসলিমদের অভিবাসন নীতি নিয়ে মন্তব্য করা অস্ট্রেলিয়ান সিনেটর ফ্রেসার অ্যানিং নির্বাচনে হেরে গেছেন। অ্যানিং তার পার্টি থেকে মনোনয়ন না পেয়ে অন্য দলে যান। কিন্তু নির্বাচনে তিনি মাত্র ১৯ ভোট পেয়ে হেরে গেছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭