ওয়ার্ল্ড ইনসাইড

অনড় মমতা অচল করবেন দিল্লি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/05/2019


Thumbnail

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কতটা যুদ্ধংদেহী হতে পারেন ভারতীয়দের তা অজানা নয়। নন্দীগ্রাম, সিঙুর ইস্যুতে টানা ধর্না-অনশন করে তিনি ৩০ বছরের বাম রাজত্বের পতন ঘটিয়েছিলেন। সেই মমতা এবার দিল্লির মসনদকে টার্গেট করেছেন। আর মাত্র দুদিন পরেই লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। এতদিন ধরে নরেন্দ্র মোদিকে হটানোর হুংকার দিয়ে আসছিলেন মমতা। এখন বুথ ফেরত জরিপের আভাসমতো মোদির বিজেপি যদি বিপুল ব্যবধানে জিতেই যায় মমতা তাহলে কী করবেন? সবকিছু ভুলে গিয়ে চুপচাপ বিজেপির জয় মেনে নেবেন? নাকি আবারও ফুঁসে উঠবেন তিনি?

ভারতে সবগুলো প্রতিষ্ঠানের বুথ ফেরত জরিপই বলছে, নরেন্দ্র মোদির বিজেপি নিরঙ্কুশ জয় পেতে যাচ্ছে। দ্বিতীয় মেয়াদে মোদির প্রধানমন্ত্রী হওয়াটা সময়ের ব্যাপার মাত্র। বিজেপি তিন শতাধিক আসন পেয়ে রেকর্ড গড়বে কিনা তা নিয়েই হচ্ছে আলোচনা। অথচ মমতা বন্দ্যোপাধ্যায় এখনও নিজের অবস্থানে অনড় আছেন। তিনি বলছেন, মোদি হারছেনই। বুথ ফেরত জরিপ মিথ্যা-বানোয়াট। এসব করিয়ে মোদি হাজার হাজার ইভিএম মেশিনের ফল উল্টে দিতে চাইছেন। চূড়ান্ত ফল প্রকাশের পর মমতা এই ইস্যুতেই নতুন করে আন্দোলন শুরু করবেন বলে জানিয়েছে তৃণমূলের কয়েকটি সূত্র।

মমতার ঘনিষ্ঠ তৃণমূল নেতারা বলছেন, বিজেপি যদি এবার পশ্চিমবঙ্গের ১০টির বেশি আসন জিতে নেয় তাহলেই রণমূর্তি ধারন করবেন মমতা। কারণ তিনি খুব ভালো করেই জানেন যে, বিজেপি পশ্চিমবঙ্গে ঘাঁটি গেড়ে বসা মানে তার পতন। এই পতন এড়াতেই এবার চূড়ান্ত ফল প্রকাশের পরই মমতা নতুন করে আন্দোলন শুরু করবেন বলে জানা গেছে। আর এই আন্দোলন জোরদার করতে তিনি অন্য বিরোধী দলগুলোরও সাহায্য নেবেন। কয়েকটি সূত্র বলছে, কারচুপি ইস্যুতেই আন্দোলন শুরু করবেন মমতা। তার লক্ষ্য হবে দিল্লি। দরকার পড়লে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ধর্নায় বসে দিল্লি অচল করে দেবেন তিনি।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭