ইনসাইড পলিটিক্স

ড. কামালের ডাকে সাড়া দিলেন না কাদের মিদ্দিকী!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/05/2019


Thumbnail

জাতীয় ঐক্যফ্রন্টের বিভেদ দুর করতে জাতীয় ঐক্য ফ্রন্ট্রের শীর্ষ নেতা ড. কামাল হোসেন আলোচনায় বসতে আমন্ত্রণ জানিয়েছিলেন কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে। কিন্তু কাদের সিদ্দিকী সে আমন্ত্রন প্রত্যাখান করেছেন। খবর সংশ্লিষ্ট সূত্রের। 

জানা গেছে, সাম্প্রতিক সময়ে জাতীয় ঐক্যফ্রন্টের সাথে বিএনপি এবং ২০ দলীয় জোটের যে বিরোধ চলছে তা নিষ্পত্তির জন্য রমজানেই যে কোন দিন সংলাপে বসতে চেয়েছিলেন ড. কামাল হোসেন। সে অনুযায়ী দুত মারফত বঙ্গবীর কাদের সিদ্দিকীকেও আমন্ত্রন জানানো হয়। কিন্তু বিক্ষুব্ধ কাদের সিদ্দিকী এধরনের আলোচনা নাটকে যেতে আগ্রহী নন। কাদের সিদ্দিকী সাফ জানিয়ে দিয়েছেন, সংবাদ সম্মেলন করেই আল্টিমেটাম দিয়েছি। গোপন অভিসারে কোন কিছুর সমাধান হবেনা। আন্তরিকতা কিংবা বন্ধুত্ব থাকলে পরিস্কার ভাবেই সবকিছুর সমাধান করতে হবে। রাজনীতিতে নোংরামী থাকলে তা কখনোই মঙ্গলকর হয়না। তাই নিজেদের বিভেদ দুর করতে আগে নিজেদের পরিস্কার হতে হবে। বঙ্গবীর অনেকটা ক্ষোভমিশ্রিত ভাবেই বলেন, এখন তো আর রাজনীতি নেই তাই এতো তাগাদা কিসের? 

এদিকে, ড, কামাল হোসেনের আমন্ত্রন প্রত্যাখান করায় কিছুটা চটেছেন তিনি। তাঁর এক ঘনিষ্ঠ আইনজীবি জানান, এটা রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত। যে কোন প্রয়োজনে আলোচনা হতে পারে। আর আলোচনার টেবিলেই সবকিছুর সমাধান হবে। 
 
বাংলা ইনসাইডার


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭