ইনসাইড আর্টিকেল

বঙ্গবন্ধু দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2019


Thumbnail

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য দৌহিত্র, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার একমাত্র পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি’র জন্মদিন আজ।

বঙ্গবন্ধু পরিবারে জন্ম, সেই রাজনীতি আর আদর্শের আবহে বেড়ে উঠেছেন ববি।  তরুণ প্রজন্মের তিনি রীতিমত একজন রোলমডেল হয়ে উঠেছেন। বাংলাদেশের তরুণ প্রজন্মের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছেন রাদওয়ান মুজিব সিদ্দিক ববি।

এছাড়া, তত্ত্বাবধায়ক সরকারের সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রেপ্তারের পর লন্ডনেও তীব্র আন্দোলন গড়ে ওঠে। সেই সময়টাতে ববি বিখ্যাত ‘ফ্রস্ট ওফ দ্যা ওয়ার্ল্ড’ এর স্যার ডেভিডকে প্রধানমন্ত্রীর গ্রেপ্তারের বিরুদ্ধে যে সাক্ষাৎকার দেন তা বিশ্বব্যাপী জনমত তৈরিতে বিরাট ভূমিকা রাখে।

২০১৪ সালের ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কাজ নিয়ে ‘আপনি জানেন কি’ শিরোনামে ১৭টি প্রামাণ্যচিত্র এবং অন্যান্য সরকারের সঙ্গে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের তুলনামূলক ১৯টি প্রামাণ্যচিত্র তৈরি এবং নতুন প্রজন্মকে এগিয়ে নিয়ে আসার অনুষ্ঠান ‘ইয়াং বাংলা’র পিছনের অন্যতম মূল পরিকল্পনাকারী ছিলেন ববি।

প্রসঙ্গত, রাদওয়ান মুজিব সিদ্দিক ববি লন্ডন স্কুল অব ইকোনোমিক্স অ্যান্ড পলিটিক্যাল সাইন্স (এলএসই) থেকে ১৯৯৯-২০০২ সালে গভর্নমেন্ট অ্যান্ড হিস্টরি, পলিটিক্যাল থিওরি ও ইন্টারন্যাশনাল হিস্টরি বিষয়ে বিএসসি ডিগ্রি লাভ করেন। ২০০২-২০০৩ সেশনে একই প্রতিষ্ঠান থেকে কমপারেটিভ পলিটিক্স, পলিটিক্যাল সাইন্স, কনফ্লিক্ট রেগুলেশন অ্যান্ড ডেমোক্রেসি বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

আজ তার জন্মদিনে বাংলা ইনসাইডারের পক্ষ থেকে থাকছে অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭