ওয়ার্ল্ড ইনসাইড

রাজিব গান্ধিকে সম্মান জানালেন মোদি ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2019


Thumbnail

ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজিব গান্ধির মৃত্যবার্ষিকীতে তার প্রতি সম্মান জানিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত কিছুদিন ধরেই মোদি রাজিবকে কটাক্ষ করে বিভিন্ন মন্তব্য করছিলেন। কিন্তু আজ রাজিবের মৃত্যুবার্ষিকীতে টুইটবার্তার মাধ্যমে তার প্রতি সম্মানই জানালেন মোদি।

আবারও ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট উইদোদো

ইন্দোনেশিয়ায় জাতীয় নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী প্রাবোও সুবিয়ান্তোকে হারিয়ে প্রেসিডেন্ট হিসেবে পুনর্নিবার্চিত হয়েছেন জোকো উইদোদো। গত মাসের অনুষ্ঠিত ভোটের ফলাফল প্রকাশ করা হয় আজ মঙ্গলবার। জোকো উইদোদো ৫৫.৫ ভাগ ভোট পেয়েছেন বলে জানা গেছে।

চেয়ারে বসার ‘অপরাধে’ দলিত যুবককে পিটিয়ে হত্যা

ভারতে বিয়ের অনুষ্ঠানে উচ্চবর্ণের মানুষদের সঙ্গে চেয়ারে বসার অপরাধে দলিত সম্প্রদায়ের এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে। উত্তরাখণ্ডের পড়ি গাড়ওয়ালের কোট গ্রামে গত ২৬ এপ্রিল ঘটনাটি ঘটলেও এতোদিন ধরে তা ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছিল।

তাজিকিস্তানে কারাগারে সহিংসতায় নিহত ৩২

তাজিকিস্তানে একটি কারাগারে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) দণ্ডপ্রাপ্ত বন্দিদের সৃষ্ট সহিংসতায় তিন কারারক্ষী ও ২৯ বন্দি নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার রাতে ভাখদাত শহরের কারাগারে বন্দি জঙ্গিরা ছুরি নিয়ে হামলা চালিয়ে তিন রক্ষী ও পাঁচ বন্দিকে হত্যা করার পর দাঙ্গা শুরু হয়।

অর্থনৈতিক সম্মেলন দিয়ে মধ্যপ্রাচ্য শান্তি উদ্যোগের পথে ট্রাম্প

বাহরাইনে একটি আন্তর্জাতিক অর্থনৈতিক সম্মেলন করার মধ্য দিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার দীর্ঘপ্রতিক্ষীত মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনার সূচনা করবেন বলে জানানো হয়েছে। জুনের শেষদিকে সম্মেলনটি অনুষ্ঠিত হবে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭