ওয়ার্ল্ড ইনসাইড

‘বাবাই হিরো’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2019


Thumbnail

`চিরকাল তুমিই আমার হিরো থাকবে।` মৃত্যুবার্ষিকীতে বাবাকে স্মরণ করে টুইট বার্তায় এ কথাই লিখলেন কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি। আজ মঙ্গলবার সকালে বাবা রাজীব গান্ধির সঙ্গে তার ছোটবেলার একটি ছবি পোস্ট করেছেন তিনি। বাবাকে শ্রদ্ধা জানাতে ব্যবহার করেছেন অমিতাভ বচ্চনের বাবা হরিবংশ রাই বচ্চনের লেখা অগ্নিপথকে।

১৯৯১ সালের মে’তে রাজিব গান্ধিকে যখন হত্যা করা হয়, প্রিয়াঙ্কা তখন নেহায়েতই এক কিশোরি। জীবনের বড় অংশ বাবাকে ছাড়া কাটালেও প্রতিটি পদক্ষেপেই তিনি বাবার কথা চিন্তা করেন বলে জানিয়েছেন। বাবা থাকলে কী বলতেন, কী করতেন সেগুলো ভেবেই যেকোনো সিদ্ধান্ত নেন প্রিয়াঙ্কা।

উল্লেখ্য, ১৯৯১ এর এই দিনে চেন্নাইয়ে কাছে নির্বাচনী প্রচার চালানোর সময় আত্মঘাতী বোমা হামলায় নিহত হন রাজিব গান্ধি। আজ রাজিবের মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে সোনিয়া গান্ধিকে সঙ্গে করে শ্রদ্ধা জানান রাহুল-প্রিয়াঙ্কা। সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং, সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়সহ কংগ্রেসের নেতা-কর্মীরাও সেসময় উপস্থিত ছিলেন। এছাড়া বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও টুইটবার্তার মাধ্যমে রাজীব গান্ধির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭