ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্র-ইরানের মধ্যে মধ্যস্থতায় ইরাক ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/05/2019


Thumbnail

যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যে উত্তেজনা নিরসনে এই দুই দেশে প্রতিনিধিদল পাঠানোর কথা জানিয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহদি। মঙ্গলবার বাগদাদে সাংবাদিকদের তিনি বলেন, “ইরাক দু’দেশের সঙ্গেই উচ্চ পর্যায়ের যোগাযোগ রক্ষা করে যাচ্ছে। বাগদাদও ইউরোপীয় ইউনিয়নের মতো এ অঞ্চলের চলমান উত্তেজনা নিরসন করতে চায়।”

কলকাতায় বোমা হামলা, লুটপাট

কলকাতার কাঁকিনাড়ায় বোমা হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। রাজনৈতিক উত্তেজনার অংশ হিসেবে গতকাল মঙ্গলবার সকাল থেকে এসব হামলা-ভাঙচুর চালানো হচ্ছে বলে জানা  গেছে। হামলার জন্য বিজেপি-তৃণমুল একে অপরকে দায়ী করছে।

ইউরেনিয়াম উৎপাদন চারগুণ বাড়িয়েছে ইরান

নতুন করে মার্কিন অর্থনৈতিক নিষেধাজ্ঞা জারি হওয়ায় ইউরেনিয়াম উৎপাদন চারগুণ বাড়িয়েছে ইরান। দেশটির পারমাণবিক সংস্থার মুখপাত্র বেহরুজ কামালভান্দি এই তথ্য নিশ্চিত করেছেন।

২৪ বার এভারেস্টে উঠে বিশ্ব রেকর্ড

২৪ বার মাউন্ট এভারেস্টে উঠে বিশ্বরেকর্ড গড়েছেন নেপালের কামি রিটা শেরপা। গত ১৫ মে ২৩ বার এভারেস্টে ওঠার রেকর্ড গড়েছিলেন তিনি। এক সপ্তাহের মধ্যে আবারও সেখানে উঠে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন ৫০ বছর বয়সী এই শেরপা।

মে’র ব্রেক্সিট প্রস্তাবে মন্ত্রিসভার সমর্থন

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে’র সর্বশেষ ব্রেক্সিট পরিকল্পনায় সমর্থন দিয়েছে তার মন্ত্রিসভা। এমপি’রাও এই প্রস্তাবে সমর্থন দিলে ব্রেক্সিট নিয়ে আরেকটা গণভোট করা হবে কিনা তা নিয়ে ভোট দিতে পারবেন।

মক্কা ও জেদ্দা লক্ষ্য করে মিসাইল হামলা নস্যাতের দাবি

সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরী লক্ষ্য করে ব্যালাস্টিক মিসাইল হামলা নস্যাত করে দেওয়ার দাবি করেছে রিয়াদ। তারা বলছে, সোমবার সকালে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এই হামলার চেষ্টা করেছিল। কিন্তু সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেসের বিচক্ষণতায় মিসাইলগুলো লক্ষ্যচ্যুত হয়েছে।

গরম থেকে রেহাই পেতে গাড়িতে গোবর

ভারতের আহমেদাবাদের বাসিন্দা সেজাল শাহ গরম থেকে বাঁচতে নিজের গাড়ি গোবরের প্রলেপে মুড়ে ফেলেছেন। বিলাসবহুল গাড়িটির একটি ছবি সামাজিক সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭