ইনসাইড পলিটিক্স

জামায়াতে আপত্তি নেই অলির !

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/05/2019


Thumbnail

জামায়াতে ইসলামী বাংলাদেশের সাথে গলা জড়িয়ে ধরে রাজনীতি করতে আপত্তি নেই বীর মুক্তিযোদ্ধা লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপির) সভাপতি কর্ণেল (অব.) অলি আহমেদের। তাঁর মতে, এখনকার যে জামায়াতে ইসলামী তা কোনভাবেই বাংলাদেশ বিরোধী ভূমিকা পালন করেননি। তাছাড়া জামায়াতে ইসলামীকে সাথে নিয়ে রাজনীতি করা দোষনীয় নয় বলে মনে করেন তিনি। 
বাংলা ইনসাইডারের সাথে আলাপকালে বিএনপির প্রতিষ্ঠাকালীন এ নেতা বলেন, জামায়াতে ইসলামীকে সবচেয়ে বেশি ব্যবহার করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তত্ত্বাবধায়ক সরকারের দাবীটা মূলত: ছিল জামায়াতে ইসলামীর। সেসসয় একত্রে এ দাবীর স্বপক্ষে রাজপথে আন্দোলনে সোচ্চার ছিল আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামী। তিনি বলেন, তখন কেন জামায়াতের দোষ খুঁজেনি আওয়ামী লীগ। কর্নেল (অব.) অলি মনে করেন, জামায়াতে ইসলামী নিয়ে এখন যারা বেশি কথা বলছেন এটা তাদের এক ধরনের রাজনৈতিক ষ্টান্ডবাজি। 
এলডিপি সভাপতি বলেন, বিএনপির সাথে গলা জড়াজড়ি করে জামায়াত রাজনীতি করলে গাঁ পচে যাবে বিষয়টি ঠিক এমন নয়। জামায়াত একটি নিবন্ধিত রাজনৈতিক দল, যে দল থেকে সংসদ সদস্য হয়েছে এমনিকি মন্ত্রী পর্যন্ত হয়েছে। তাহলে সমস্যার জায়গা কোথায়? ২০ দলের এ শীর্ষ নেতা মনে করেন, জামায়াতে ইসলামী ২০ দলে আছে এবং থাকবে। ২০ দল থেকে জামায়াতে ইসলামীকে সরানোর কোন প্রক্রিয়া নেই। তবে ভবিষ্যতে কি হবে না হবে তা একমাত্র ভবিষ্যৎই বলে দিবে। জামায়াতে ইসলামীকে ঘিরে জাতীয় ঐক্যফ্রন্টের বিরোধ নিয়ে প্রশ্ন করা হলে কর্ণেল (অব.) অলি আহমেদ জানান, বিরোধী দলের শক্তি বাড়ুক এটি জোটের মধ্যে ঘাপটি মেরে থাকা একটি চক্র কোনভাবেই চায়না। ঐ গ্রুপটিই জামায়াত ইস্যু নিয়ে বেশি চিল্লাফাল্লা করে। জাতীয় ঐক্যফ্রন্ট প্রশ্নে তাঁর অভিমত, আগে শত্রু-মিত্র চিনতে হবে। হঠাৎ করেই জোট হলো আর সবাই আমাদের বন্ধু হয়ে গেলো বিষয়টি মোটেও তা নয়.? ইতিমধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট এর দু’ একজনের কর্মকান্ডে তা প্রমাণ হয়েছে। ২০ দলীয় জোটের মধ্যকার অশান্তি প্রশ্নে এ বর্সিয়ান নেতা জানান, হালুয়া-রুটির ভাগাভাগিতে সবসময় কেউ না কেউ ভাগ বসায়। এতে বিচলিত হবার কিছু নেই। তাঁর মতে, ২০ দলীয় জোট অক্ষুন্ন থাকবে। তবে জোটের শরীকদের মধ্যকার বিষয়গুলো সমবন্টন যাতে হয় সেদিকেও আমাদের নজর রাখতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তি প্রশ্নে ২০ দল সহসাই কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করবেন বলে জানান ২০ দলের অন্যতম এ নেতা।
 
বাংলা ইনসাইডার


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭