কালার ইনসাইড

পরকাল নিয়ে সাফার নতুন মন্তব্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/05/2019


Thumbnail

বেশ বিপাকেই পড়েছিলেন অভিনেত্রী সাফা কবির। গত এপ্রিলে একটি বেসরকারি রেডিও স্টেশনে অনুষ্ঠান উপস্থাপনা করার সময় এক ভক্তের প্রশ্নের উত্তর দিয়ে সমালোচিত হন এই মডেল-অভিনেত্রী।

সেই অনুষ্ঠানের ভিডিওর ছোট্ট একটা ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। সেখানে একজন শ্রোতা তাঁকে ফেসবুকে প্রশ্ন করেন, ‘আপনি পরকালে বিশ্বাস করেন?’

উত্তরে সাফা বলেন, ‘পরকালে আমি একদম বিশ্বাস করি না। আমি আসলে যেটা দেখি না, ওটা আসলে কখনো বিশ্বাস করি না।’

সাফার এ ধরনের উত্তরে তাঁর অনেক ভক্ত ও অনুসারী মর্মাহত হন। তাঁকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে শুরু হয় আলোচনার ঝড়। ধর্মীয় আঘাত হেনেছে বলেও অনেক অভিযোগ করেন।

এবার এ বিষয়ে  খোলামেলা কথা বলেছেন সাফা। আরেক জনপ্রিয় অভিনেত্রী অর্চিতা স্পর্শীয়ার ইউটিউবভিত্তিক অনুষ্ঠান ‘উইথ স্পর্শীয়া’-তে অতিথি হয়ে ‘পরকাল’ প্রসঙ্গে কথা বলেন তিনি।

সাফা বলেন, “ফেসবুক এমন একটা জায়গা, মানুষ সেখানে যা দেখে তাই বিশ্বাস করে। কোনো কিছু যাচাই করতে চায় না। আমি রেডিওতে যে শোটা করি সেটার নাম ‘লাভ টকস উইথ সাফা কবির’। আমাকে সাধারণত শ্রোতারা প্রেম ও ভালোবাসা বিষয়ক প্রশ্ন করেন। সেদিন আমার সেই শ্রোতা আসলে প্রশ্ন করেছিলেন, ‘আপনি কি বিয়ের পরকালে বিশ্বাস করেন? যদি করেন তাহলে...।’ আমি তাঁর প্রশ্ন শুনে এতই বিব্রত হয়েছিলাম যে ‘বিয়ের’ কথাটা বাদ দিয়ে তাঁর প্রশ্ন শুনে উত্তর দিয়েছিলাম।  উনি বিয়ের পরবর্তী জীবনের কথা ‘বিয়ের পরকাল’ দিয়ে বোঝাতে চেয়েছিলেন। যা হোক, আমি এখন বলছি আমার তখন ‘বিয়ের’ কথাটা বলা দরকার ছিল। আমি যেহেতু এখনো বিয়ে করিনি, তাই উত্তরে তাঁকে বলেছিলাম, এভাবে ‘যেটা আমি দেখি নাই ওটা আসলে কখনো বিশ্বাস করি না।’ আমার আসলে তখন খুব রাগ লেগেছিল তাঁর প্রশ্নটা শুনে।”

সাফা আরো বলেন, ‘মানুষ আমাকে নাস্তিক বলুক আর যাই বলুক, আমার ইমান আছে। আমার বাবা-মা মুসলিম। আমি মুসলিম।’

এ সময় স্পর্শিয়া যোগ করেন, রাতে ঘুমানোর আগে সাফা সুরা পরে ঘুমান।

সাফা কবির সম্প্রতি অনম বিশ্বাস পরিচালিত একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন। আসন্ন ঈদ উপলক্ষে বেশ কিছু নাটকের শুটিংও করছেন এই অভিনেত্রী।

অন্যদিকে, অর্চিতা স্পর্শীয়া প্রথমবারের মতো ইউটিউবভিত্তিক অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছেন নিজের নামে। এর বাইরে সম্প্রতি দুটি স্বল্পদৈর্ঘ্য ছবির শুটিং শেষ করেছেন। এবার ঈদে মুক্তি পাবে স্পর্শীয়া অভিনীত প্রথম চলচ্চিত্র ‘আবার বসন্ত’।

বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭