ওয়ার্ল্ড ইনসাইড

রাহুলের পদত্যাগ নিয়ে কেন এত নাটক?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/05/2019


Thumbnail

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির পদত্যাগ নিয়ে চলছে নানা নাটকীয়তা। আজ শনিবার দলের কার্যনির্বাহী কমিটির বৈঠক শুরু হওয়ার পরেই জানা গিয়েছিল রাহুল পদত্যাগের প্রস্তাব দিয়েছেন। কিন্তু সিনিয়র নেতারা সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। ভারতের প্রায় সব সংবাদমাধ্যমগুলো এরকম খবরই প্রচার করতে শুরু করে। কিন্তু এর কিছুক্ষণ পরই কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, রাহুলের পদত্যাগের খবর পুরোটাই বানোয়াট। সংবাদ মাধ্যমগুলো ভুল তথ্য দিচ্ছে।

এ অবস্থায় রাহুলের পদত্যাগ করা না করা নিয়ে নানা প্রশ্ন তৈরি হচ্ছে। কংগ্রেসের অনেক কর্মীই অভিযোগ করে বলছেন, রাহুল কোনোভাবেই পার্টির কাজে মনোনিবেশ করতে পারছেন না। তিনি পদত্যাগ করতে চাইছেন। কিন্তু সিনিয়র নেতারা তাকে অনেকটা জোর করেই পার্টি প্রধানের পদে রেখে দিতে চাইছেন। মূলত এ কারণেই রাহুলের পদত্যাগ নিয়ে নাটক চলছে।

কংগ্রেসের কয়েকটি সূত্র বলছে, রাহুল পদত্যাগ করলে দলের তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের মনোবল একেবারেই হারিয়ে যেতে পারে। আর শীর্ষ পর্যায়ের নেতাদের মধ্যে পার্টি প্রধানের পদ নিয়ে বিভেদ শুরু হতে পারে। সেক্ষেত্রে দলের এই বিপর্যয়কর অবস্থায় কংগ্রেসের অস্তিত্বই হুমকির মুখে পড়বে। মূলত এ কারণেই রাহুলের পদত্যাগের ইচ্ছার বিষয়টি প্রকাশ করতে চাইছে না কংগ্রেস।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭