ইনসাইড বাংলাদেশ

সেই ফারজানা করিম এখন একাত্তরে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/05/2019


Thumbnail

নারী কর্মীদের সঙ্গে চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজের বিরুদ্ধে অশোভন আচরণ, নিপীড়ন এবং নানা রকমের অভিযোগ পাওয়া গেছে। সেই অভিযোগের এবার সত্যতাও মিললো। নারীদের সঙ্গে তিনি কুৎসিত অরুচিকর আচরণ করছেন বলে সেখান থেকে চাকরি ছেড়ে দেওয়া একাধিক নারী সংবাদ পাঠিকা অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, চাকরি ছাড়তে তাদের বাধ্য করা হয়েছে। এনিয়ে বাংলা ইনসাইডার ‘শাইখ সিরাজের বিরুদ্ধে সংবাদ পাঠিকা হয়রানির অভিযোগ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে। সংবাদের লিংক যেখানে তানিশা, শবনম, ফারজানা করিম ও সঙ্গীতার নাম প্রকাশ করা হয় এই তালিকা থেকে। তবে এই অভিযোগ অস্বীকার করেছিলেন ফারজানা করিম। 

কিন্তু প্রমান মিললো এই রিপোর্টের এক সপ্তাহের মধ্যেই। সেই ফারজানা করিম এখন বেসরকারী চ্যানেল একাত্তরে। চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজের কারণে এখন নারী কর্মীদের চাকরি করা কঠিন হয়ে পড়েছে। যারা শাইখ সিরাজের সঙ্গে খাপ খাইয়ে চলতে পারছেন না। তাদেরকে চাকরিচ্যুত করা হচ্ছে, ছেটে ফেলা হচ্ছে। এনিয়ে গত শনিবার বাংলা ইনসাইডারে একটি সংবাদ প্রকাশ করা হয়েছিল। সেই সংবাদে যাদেরকে বাদ দেওয়া হয়েছে তাদের তালিকা প্রকাশ করা হয়েছে। পরে ফারজানা করিম বাংলা ইনসাইডারকে টেলিফোন করে জানান, তিনি চ্যানেল আইতে আছেন। সেখান থেকে তাকে বাদ দেওয়া হয়নি।

আজ আনুষ্ঠানিকভাবে জানা গেল তিনি চ্যানেল আই থেকে বাদ পড়েছেন। একাত্তর টেলিভিশনে তাকে দুপুর দুইটায় খবর পাঠ করতে দেখা গেছে। শাইখ সিরাজের আপত্তিকর আচরণের কারণে কেউ কেউ চ্যানেল আই থেকে চাকরি ছাড়ছেন। আবার কেউ মন:পুত না হলে তাকে চাকরিচ্যুত করছেন। শুধুমাত্র নারী সংবাদ পাঠিকাদের নিয়ে এই বিশৃঙ্খল আচরণ কোন গণ মাধ্যমের সঙ্গে সংগতিপূর্ণ নয় বলে পর্যবেক্ষক মহল মনে করছেন।

মজার ব্যাপার হচ্ছে যারা শাইখ সিরাজ দ্বারা নিগৃহিত হয়ে চ্যানেল আই ছাড়ছেন। তারা কেউই ভয়ে মুখ ফুটে কথা বলছেন না। কারণ শাইখ সিরাজ এত প্রভাবশালী, তার বিরুদ্ধে কথা বললে পাছে কোন বিপদ হয়, সেটার জন্যই এটা নিয়ে কেউ কথা বলছেন না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭