ইনসাইড গ্রাউন্ড

বার্সার স্বপ্নভঙ্গে ভালেন্সিয়ার জয় উল্লাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/05/2019


Thumbnail

শেষপর্যন্ত শিরোপা জয়ে লক্ষ্য স্থির হলো না বার্সেলোনার। জয়ের উল্লাসে ভাসছে ভালেন্সিয়া। কাতালান ক্লাবটিকে হারিয়ে কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে ভালেন্সিয়া।

স্পেনের সেভিয়ায় শনিবার রাতে প্রথমার্ধে দুই গোলে এগিয়ে ছিল ভালেন্সিয়া। শেষটায় লিওনেল মেসির অবদানে গোলের ব্যবধান কমালেও স্বপ্ন ছুঁতে পারেননি বার্সেলোনা। 

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে অষ্টমবার চ্যাম্পিয়ন হলো ভালেন্সিয়া। চলতি মৌসুমে ভালেন্সিয়ার সঙ্গে তিনবারের দেখায় জয়শূন্যই থাকতে হলো বার্সেলোনাকে। লা লিগায় ভালেন্সিয়ার সঙ্গে প্রথম পর্বে ১-১ ড্রয়ের পর ফিরতি দেখায় ঘরের মাঠে ২-২ ড্র করেছিল বার্সা, শেষটা আর জয়ের মুখ দেখা হলো না।  

২৮তম মিনিটে প্রথম ধাক্কাটা লাগে শিরোপাধারীদের। বাঁ দিক থেকে স্প্যানিশ ডিফেন্ডার হোসে গায়ার ডি-বক্সে বাড়ানো বলে ভালেন্সিয়াকে এগিয়ে রাখেন ফরাসি ফরোয়ার্ড কেভিন গামেইরো।

প্রথম ধাক্কার ধকল সেরে উঠার আগেই পাঁচ মিনিটের মাথায় দ্বিতীয় গোল হজম করল বার্সেলোনা। স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সোলের সহায়তায় বার্সার জালে বল পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো।

তবে স্বপ্নভঙ্গের ইঙ্গিত পাওয়া গিয়েছিল ম্যাচের ৫৭তম মিনিটে। মেসির জোরালো শট গোল পোস্টে বাধা পাওয়া শিরোপা হাতছাড়ার ইঙ্গিত পেয়েছিল।

৭৩ মিনিটে নতুন আশা জাগান মেসি। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এটা তার ৫১তম গোল।

কিন্তু বাকি সময়ে আর গোলের দেখা পায়নি গত চারবারের চ্যাম্পিয়নরা। এক দশকেরও বেশি সময় পর শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে ভালেন্সিয়া।

কোপা দেল রে ফাইনালের আগের দিন সংবাদ সম্মেলনে এসে চ্যাম্পিয়ন্স লিগের হতাশা ভুলতে এই শিরোপা জয়ে লক্ষ্য স্থির করার কথা জানিয়েছিলেন অধিনায়ক মেসি। তা আর হলো না স্বপ্নভঙ্গ হলো।

বাংলা ইনসাইডার/এসআরএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭