লিভিং ইনসাইড

বাবার জন্য উপহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/06/2019


Thumbnail

মনে করতে পারেন যে বাবাকে শেষ কবে আয়োজন করে কোনো উপহার দিয়েছেন? মনে হয় না বাবাকে সেভাবে কোনো উপহার দেওয়া হয়েছে। জন্মদিন, বিবাহবার্ষিকী, ঈদ উপলক্ষ্য ছাড়া বাবা-মাকে তেমন কিছু দেওয়া হয় না। কিন্তু যাকে ভালোবাসেন, তার প্রতি ভালোবাসা মাঝেমধ্যে প্রকাশ করতে হয় বা করতে ইচ্ছে করে। হাজারো কাজের ভিড়ে বাবা-মাকে আলাদাভাবে সময় দেওয়া বা উপহার দেওয়ার কোনো সুযোগ মেলে না। সেই ভালোবাসা প্রকাশ করার ভালো একটা সুযোগ পেতে পারেন এই বাবা দিবসে। এতে ভালোবাসা প্রকাশ করারও ভালো একটা সুযোগ পেয়ে যাবেন আপনি।

দিতে পারেন চশমা

বাবা হয়তো চোখে চশমা পরেন। আপনি অবশ্যই চশমার পাওয়ারটা নিজের কাছে নিয়ে রাখবেন। এই দিনটিতে তাকে দিতে পারেন চশমা কিংবা চশমার ফ্রেম। একটু ভিন্ন ধরনের কোনো চশমা দিন একটু ভালো দাম দেখে। সুন্দর একটা প্যাকেটে করে তার টেবিলে রেখে আসেন বা তার হাতে দিয়ে দিন।

ছাতাও দিতে পারেন

চলে এসেছে বর্ষাকাল। বাবাকে হয়ত নিয়মিতই বাইরে যেতে হয়। কিন্তু তার কাছে হয়ত সুন্দর ভালো কোনো ছাতা নেই। বাড়ির পুরনো ছাতাটাই তিনি ব্যবহার করেন। এই বৃষ্টির জন্য বা হুটহুট রোদে তার জন্য সুন্দর একটা ছাতা কিনে ফেলুন। এই দিনটিকে স্মরণ করে তাকে উপহার দিন।

বাবার জন্য সেভিং সামগ্রী

বাবারা ফ্যাশনেবল হন না, নিজের জন্য কি কি দরকার সেটা সে সাধারণত কমই বোঝে। কিন্তু তারা পরিপাটি থাকতে ভালোবাসে। তাই বাবার পরিপাটির সামগ্রী হিসেবে আপনি তাকে সেভিং ক্রিম, ফোম, আফটার শেভ জেল, রেজার কিনে দিতে পারেন। সঙ্গে একটা ফেশ ওয়াশও থাকলো।

টাই

বাবাদের অনেক প্রয়োজনীয় জিনিসের একটি হলো টাই। অফিসে যাবার সময় তাকে হয়ত খুব মন দিয়ে টাই পরতে হয়। তার হয়ত টাইটা পুরনো হয়ে গেছে, নতুন একটা টাই তার দরকার। আপনি বাবা দিবসে বাবাকে নতুন কোনো ডিজাইনের টাই উপহার দিয়ে অবাক করে দিন। বাবাকে যদি আরো নতুন কিছু উপহার দিতে চান তবে তাকে দিতে পারেন কোট কিংবা শার্টের পিন বোতাম।

মোবাইল ফোন

আপনার নিজের হাতে লেটেস্ট মডেলের ফোন রয়েছে। কিন্তু বাবার ফোনটি তুলনামূলক পুরনো। সেটা মাঝেমধ্যে আবার খুব ঝামেলা করে। বাবা ব্যস্ততা বা টাকা গুছিয়ে উঠতে না পেরে হয়ত আরেকটা ফোন কিনতে পারছে না। সেক্ষেত্রে এই সুযোগে নতুন একটা ভালো ফোন কিনে ফেলুন বাবার জন্য। স্মার্টফোন হলে সেটা আরও ভালো। দিনের সঙ্গে বাবাও স্মার্ট হয়ে উঠুক।

জুতা, মানিব্যাগ আর ঘড়ি

আর বাবার ম্যানিবাগটা বোধহয় বেশ পুরনো হয়ে গেছে। কাজের চাপে সেটি হয়ত বদলানোর সময়ও পান না। ভালো ব্র্যান্ডের একটা মানিব্যাগও কিনে ফেলতে পারেন। ঠিক ম্যানিব্যাগের মতো হাতে দেবার জন্য কোনো ভালো ব্র্যান্ডের ঘড়ি কিনে ফেলুন আর বাবাকে বাবা দিবসের বিশেষ উপহার হিসেবে তার জন্য কেনা ঘড়িটি হাতে পরিয়ে দিন। বাবা নিজের জন্য জুতো কেনেন না অনেকদিন। আপনি বাবার পায়ের সাইজ জেনে নিয়ে তার পছন্দের কোনো রঙের জুতো কিনে দিন। সুন্দর প্যাকেটে মুড়ে তাকে দিন।  

টি শার্ট আর পাঞ্জাবি

বাবার জন্য কিনে ফেলুন কোনো ভালো ফ্যাশন ব্র্যান্ডে টি শার্ট। বাবার পছন্দের কালারের টিশার্ট কিনলে আরো ভালো হয়। কারণ দিনটা তো বাবার জন্যই স্পেশাল। আর বাবাদের হিরো করে তোলার জন্য পাঞ্জাবির কোনো বিকল্প নেই। আপনি তার জন্য পাঞ্জাবিও কিনে নিতে পারেন।

সেন্ট বা পারফিউম

বাবারা একটু স্মার্ট তো থাকতেই চান। আপনি বড় হয়ে গেলে বাবাকে আরও স্মার্ট করে তোলার দায়িত্ব আপনারও। বাবা যে ব্র্যান্ডের সুগন্ধি পছন্দ করেন তা কিনে ফেলুন। বাবার পছন্দের সঙ্গে আপনার পছন্দ জুড়ে ডাবল উপহারও কিনে ফেলতে পারেন।

বাংলা ইনসাইডার/এসএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭