ইনসাইড গ্রাউন্ড

কেমন হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ: জেনে নিন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/06/2019


Thumbnail

টনটনে কাউন্টি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ। সেমিফাইনালে উঠতে কঠিন সমীকরণ দাঁড়িয়ে গেছে মাশরাফি বাহিনীর সামনে। সামনের ৫ ম্যাচের চারটিতে জিততে হবে তাদের। সেক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের জয়ের কোন বিকল্প নেই। অন্যদিকে দারুণ ছন্দে আছে ওয়েস্ট ইন্ডিজ দল। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল শেই হোপ যেকোন একজন বাংলাদেশের জন্য বিপদজনক হয়ে উঠতে পারে।

বাংলাদেশের ভয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ নিয়ে এখন সতর্ক দল। কারণ কিছুদিন আগের ক্রিদেশীয় সিরিজের সেই ওয়েস্ট ইন্ডিজ নয় এখন। দলে রয়েছে বেশ কয়জন বাঘা বাঘা খেলোয়াড়। উইন্ডিজ দলের এক একজন যেন একাই একশ। গেইল, রাসেল, হোপ, হেটমায়ার, লুইস, পুরান, ব্রাফেট দলে বিগ হিটারের ছড়াছড়ি। তবে সবার ভিড়ে উইন্ডিজের তুরুপের তাস রাসেল। বাংলাদেশের জন্য আগুন হয়ে উঠতে পারে। দলের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যান। প্রতিপক্ষ বোলিং আক্রমণ দুমড়ে মুচড়ে দিতে পারে যেকোন মুহূর্তে। তার পক্ষে বিধ্বংসী হওয়াটা ক্ষণিকের ব্যাপার। উইন্ডিজকে ঘিরে ভয়ের কারণ রয়েছে। কারণ ত্রিদেশীয় সিরিজে যে ওয়েস্ট ইন্ডিজ টপকে বাংলাদেশ জিতল, সে সিরিজে গেইল ও রাসেল কেউই ছিলেন না।

প্লেয়ার টু ওয়াচ:

বিশ্বকাপে দারুণ ছন্দে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ম্যাচে দুই ফিফটি এক সেঞ্চুরিতে মোট রান ২৬০। বল হাতেও ছন্দে সাকিব।  ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টের ইতিহাসে এখন পর্যন্ত ২৪ ম্যাচে ২৬ উইকেট শিকার করেছেন তিনি। ৫.০৮ ইকোনমি রেট এবং ৩৮.১১ গড় নিয়ে তালিকার দশম স্থানে অবস্থান করছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সাকিবের আগের স্থানে আছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি স্পিনার মুশতাক আহমেদ। তারও উইকেট সংখ্যা ২৬টি। তবে কম ইকোনমি রেট ও গড় নিয়ে নবম স্থানে আছেন তিনি। তার ইকোনমি রেট ৪.০৬ এবং গড় ২১.১১। আগামী ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আর একটি উইকেট পেলেই মুশতাককে ছাড়িয়ে যাবেন সাকিব।

এক্স ফ্যাক্টর:

প্রতিপক্ষের সামনে দাঁড়িয়ে একাই ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন ক্রিস গেইল। ক্যারিয়ারের শেষ এসে ইউনিভার্স বস ৩৯ বছর বয়সেও অবলীলায় মাঠে ঝড় তুলে যাচ্ছেন। গেল ২৩টি ইনিংসে মেরেছেন ১০১টি ছয়। প্রতি ১০ বলে একটি ছক্কা হাঁকিয়েছেন। গেইল যদি ১৫/২০ ওভার ক্রিজে থাকেন তাহলে প্রতিপক্ষকে একাই লণ্ডভণ্ড করে দেওয়ায়র ক্ষমতা রাখেন। দ্বাদশ আসরে এখনো জ্বলে উঠতে পারেননি। তবে যে কোন মুহূর্তে মাঠে তাণ্ডব ঘটাতে পারেন গেইল।

ওয়ানডে হেড টু হেড: 

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

মোট ম্যাচ- ৩৬

বাংলাদেশের জয়- ১৩      

ওয়েস্ট ইন্ডিজের জয়- ২১  

টাই- ০  

নো রেজাল্ট- ২         

বিশ্বকাপ হেড টু হেড:

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

মোট ম্যাচ- ৪

বাংলাদেশের জয়- ০      

ওয়েস্ট ইন্ডিজের জয়- ৩  

টাই- ০  

নো রেজাল্ট- ১         

       

ম্যাচের সময়

দুপুর সাড়ে তিনটায়  

ম্যাচের ভেন্যু

কাউন্টি গ্রাউন্ড টাউনটন, টনটন

সরাসরি খেলা সম্প্রচার

গাজী টিভি, মাছরাঙ্গা এবং বিটিভি

 

বাংলা ইনসাইডার/এসআরএস

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭