ইনসাইড গ্রাউন্ড

যে আশাবাদ ব্যক্ত করলেন মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2019


Thumbnail

এক জয় সকল সমালোচনার ঊর্ধ্বে। আর পরাজয় সমালোচনার জন্ম দেয়। জয় পরাজয় ছাড়িয়ে নিজেকে প্রমাণ করতে হয় সবার সামনে। শুধু নিজের জন্য নয়, দলের জন্য সর্বোপরি দেশের জন্য। বারবার শুরতে হয়েছে দুয়োধ্বনি। তাতে কখনও পিছিয়ে পড়েননি। বরং আগলে রেখেছেন নিজেকে জানান দিয়েছেন। সেই গর্বের নাম সাকিব আল হাসান। তার হাত ধরেই জয়ের হাসি হেসেছে বাংলাদেশ। তার পেছনের গল্প হয়ত জানবে না কেউই। নিজেকে যে দলের জন্য উৎসর্গ করেছেন সাকিব।

খেলেছে দেশের জন্য বাংলাদেশ ক্রিকেটের জন্য। ক্যারিবিয়ান দানবদের সামনে ব্যাট হাতে লড়েছেন মাগুরার ছেলে। সতীর্থ তামিম, মুশফিক ফিরলেও দলকে আগলে রেখেছেন সাকিব। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছেন। তাইতো জয়ের পেছনে বড় অবদান যে সাকিবেরই।

ক্যারিবীয়দের করা ৩২১ রানের বড় সংগ্রহ ৪১ বল হাতে রেখে মাত্র ৩ উইকেট হারিয়েই জয় তুলেছে টাইগাররা। এই সাফল্যের পেছনে রয়েছে কিছু মানুষের অক্লান্ত পরিশ্রম। তা ভালো করেই জানেন অধিনায়ক মাশরাফি জানিয়েছেন বাংলাদেশ। তাইতো টাইগার দলপতি জানান, বিশ্বকাপে দলের জন্য নিজেকে উৎসর্গ করেছেন সাকিব।

দল জয় পেয়েছে, নতুন আশার আলো দেখছে। সেই জয়ের নায়কদের নিয়ে কথা বললেন দলপতি, ‘আমার মনে হয় মোস্তাফিজের নেওয়া দুই উইকেটই ম্যাচ ঘুরিয়ে দিয়েছে। সে রাসেলকে প্রথম ওভারেই ফিরিয়ে দিয়েছে। আর সাকিবের ব্যাপারে কী বলবো! সে এই বিশ্বকাপে দলের জন্য নিজেকে উৎসর্গ করে দিয়েছে। আশা করি সে এটা ধরে রাখবে, বাকিরাও তার সাথে যোগ দিবে।’

এমন জয়ে দলেই সবাই প্রশংসার দাবীদার। তবে দলপতি ব্যাটসম্যানকেই প্রশংসায় ভাসিয়েছেন বেশি। ব্যাটসম্যানদের নিয়ে তিনি বলেন, ‘মুশফিক প্রথম দুই ম্যাচে দারুণ খেলেছে। তামিমও আজ দারুণ খেলেছে, সৌম্যও শুরুটা ভালো করছে। লিটন সাধারণত তিন নাম্বারেই ব্যাট করে, একজন ওপেনারের জন্য পাঁচে ব্যাট করা বেশ কঠিন। কিন্তু সে তার কাজটা দারুণভাবে করেছে।’

বাংলা ইনসাইডার/এসআরএস

  

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭