ইনসাইড সাইন্স

আসছে শাওমির নতুন দুই সিরিজের স্মার্টফোন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/06/2019


Thumbnail

শাওমিপ্রেমীদের জন্য এবার সুখবর। চীনা টেক জায়ান্ট শাওমি তাদের নতুন স্মার্টফোন সিরিজ আনার ঘোষণা দিয়েছে। গতবছরেই স্মার্টফোন ও স্মার্টফোনের জন্য বিউটি ক্যামেরা নির্মাতা প্রতিষ্ঠান ‘মেইটো’র সঙ্গে অংশীদারিত্ব চুক্তি করে শাওমি। এই চুক্তির ভিত্তিতে নতুন সিরিজের ফোন আনছে শাওমি। ‘সিসি ৯’ ও ‘সিসি ৯ই’ নামের ভিন্ন দুটি মডেলের স্মার্টফোন আসতে চলেছে। 

শাওমির নতুন সিরিজটির নাম দেওয়া হয়েছে ‘সিসি’ (CC), যেটিকে তারা বলছে ‘কালারফুল’ এবং ‘ক্রিয়েটিভ’। নতুন এই সিরিজের স্মার্টফোনগুলোতে শাওমির হার্ডওয়্যার ও মেইটোর ক্যামেরা প্রযুক্তি ব্যবহার করা হবে। নতুন সিরিজটিতে ছবি তোলার বিষয়টি প্রাধান্য পাবে। ক্যামেরায় থাকবে বেশকিছু ফিচার ও বিউটিফিকেশন মোড, যা ব্যবহার করা হবে মেইটোর কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এলগরিদম।

গেল বছর শাওমি তাদের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘মি ৭’ মডেল বাদ দিয়ে  সরাসরি ‘মি ৮’ মডেল এনেছিল। এরই ধারাবাহিকতায় নতুন সিরিজ হিসেবে তার ‘সিসি ৯’ যোগ করেছে।  সম্প্রতি অনলাইনে এই মডেলের সম্ভাব্য ছবি ও কনফিগারেশন ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, ফোনে ৪৮ মেগাপিক্সেলের রিয়ার ও ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকতে পারে। ফোনটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যামের দুটি ভিন্ন সংস্করণে আসতে পারে। এছাড়া ব্যাটারি হতে পারে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার ও চার্জ করার জন্য থাকবে ১৮ ওয়াটের চার্জার। তবে ফোনগুলো কবে আসছে সবার সামনে সেটা এখনো জানা যায়নি।

বাংলা ইনসাইডার/এসএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭