ওয়ার্ল্ড ইনসাইড

ইস্তাম্বুলে আবারও পরাজিত এরদোয়ানের দল ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/06/2019


Thumbnail

তুরস্কের ইস্তাম্বুলে মেয়র নির্বাচনে আবারও পরাজিত হয়েছে দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের দল একে পার্টি। মাসখানেক আগের নির্বাচনে তারা পরাজিত হয়ে কারচুপির অভিযোগ তোলে। তাদের দাবির প্রেক্ষিতেই দ্বিতীয় দফা ভোট অনুষ্ঠিত হলো ইস্তাম্বুলে।

রাজস্থানে মন্দিরের প্যান্ডেল ভেঙে মৃত ১৪

ভারতের রাজস্থানে ঝড়োবৃষ্টিতে মন্দিরের প্যান্ডেল ভেঙে অন্তত ১৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় ৫০ জন। স্থানীয় সময় রোববার প্যান্ডেল ভেঙে পড়ার এ ঘটনা ঘটে।

সৌদির বিমানবন্দরে ড্রোন হামলায় নিহত ১

সৌদি আরবের একটি বিমানবন্দরে ড্রোন হামলায় একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও সাতজন। নিহত ব্যক্তি সিরীয় নাগরিক। স্থানীয় সময় রোববারের এই হামলাটি ইয়েমেনের হুতি বিদ্রোহীরা চালিয়েছে বলে জানা গেছে।

বরফের দেশ সুইডেনে দাবদাহে ভস্মীভূত ১৫ বনাঞ্চল

হাড় কাঁপানো শীতের দেশ সুইডেনে তীব্র দাবদাহের কারণে প্রায় ১৫টি বনাঞ্চল আগুনে ভস্মীভূত হয়েছে। গ্রীষ্মে সেখানকার গড় তাপমাত্রা সাধারণত ২০ থেকে ২২ ডিগ্রি সেলসিয়াস হলেও বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৩৫ থেকে ৪০ ডিগ্রি পর্যন্ত।

ইরানের সঙ্গে নিঃশর্ত আলোচনা চাইলেন পম্পেও

ওয়াশিংটন ইরানের সঙ্গে ‘কোনো পূর্বশর্ত ছাড়াই’ আলোচনায় বসতে চায় বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও। তিনি রোববার রাতে সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সফর শুরু করার আগে বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, “আমরা ইরানের সঙ্গে কোনো পূর্বশর্ত ছাড়া আলোচনায় বসতে প্রস্তুত এবং তারা জানে আমাদেরকে কোথায় পাওয়া যাবে।”

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭