ওয়ার্ল্ড ইনসাইড

ভারতে মুসলিম যুবক হত্যার ঘটনায় ২ পুলিশ বরখাস্ত ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/06/2019


Thumbnail

ভারতে রামনাম করিয়ে তাবরেজ আনসারি নামে এক মুসলিম যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য দুইজন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া আনসারি হত্যার সঙ্গে সরাসরি জড়িত সন্দেহে ১১ জনকে গ্রেপ্তার করেছে ঝাড়খন্ড পুলিশ।

ইরানের খামেনির ওপর ট্রাম্পের নিষেধাজ্ঞা

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ও দেশটির অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর ফলে ইরানের শত শত কোটি ডলারের সম্পদ আটকা পড়বে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের অর্থমন্ত্রী স্টিভেন মনুচিন।

ইতিহাসের সবচেয়ে ভয়াবহ টেলিযোগাযোগ বিভ্রাট নেদারল্যান্ডসে

নেদারল্যান্ডসে ইতিহাসের সবচেয়ে ভয়াবহ টেলিযোগাযোগ বিভ্রাটের ঘটনা ঘটেছে। গতকাল রোববার সারাদেশে চার ঘণ্টা ধরে বন্ধ ছিল জরুরি নাম্বারগুলোর সেবা। ডাচ ল্যান্ডলাইন এবং মোবাইল টেলিকমিউনিকেশন কোম্পানি রয়্যাল কেপিএন থেকেই মূলত ওই সমস্যার সূত্রপাত হয় বলে জানা গেছে। এই নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকা অন্যান্য প্রতিষ্ঠানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের সীমান্তে ৭ অভিবাসন প্রত্যাশীর লাশ উদ্ধার

যুক্তরাষ্ট্রের টেক্সাস সীমান্তে এক নারী ও তিন শিশুসহ সাত অভিবাসন প্রত্যাশীর লাশ পাওয়া গেছে। তীব্র দাবদাহে তাদের মৃত্যু হয়েছে বলে ধারনা করছে কর্তৃপক্ষ।

মালয়েশিয়ায় ৪ শতাধিক স্কুল বন্ধ

বায়ু দূষণের কারণে মালয়েশিয়ায় ৭৫ শিক্ষার্থীর শ্বাসকষ্ট এবং বমি হওয়ায় চার শতাধিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশটির জোহর রাজ্যের পাসির গুদাংয়ে বৃহস্পতিবার পর্যন্ত সব স্কুল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

খামেনির ওপর মার্কিন নিষেধাজ্ঞার অর্থ কূটনীতির ইতি: ইরান

সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি ও অন্যান্য শীর্ষ কর্মকর্তাদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপে তেহরান ও ওয়াশিংটনের মধ্যে কূটনীতির পথটি স্থায়ীভাবে বন্ধ হয়ে গেল বলে জানিয়েছে ইরান। মঙ্গলবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র এক টুইটে এ কথা জানান।

বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭